রানের পাহাড় গড়েছে ভারত


প্রকাশিত: ০৪:২৪ এএম, ০২ আগস্ট ২০১৬

জ্যামাইকা টেস্টে লোকেস রাহুলের পর সেঞ্চুরির দেখা পেয়েছেন আজিঙ্কা রাহানেও। তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড় গড়েছে ভারত। তৃতীয় দিন শেষে ৯ উইকেটে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করেছে টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে ১৯৬ রানে অলআউট হওয়া ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৩০৪ রানে এগিয়ে রয়েছে বিরাট কোহলির  দল।

সোমবার স্যাবিনা পার্কে ৫ উইকেটে ৩৫৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। ১৭ রানে ব্যাট করতে নামা ঋদ্ধিমান সাহা ফিরেছেন ৪৭ রান করে। তবে  আজিঙ্কা রাহানে সেঞ্চুরি আদায় করে নিয়েছেন। অপরাজিত ছিলেন ১০৮ রানে। ২৩৭ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় এ রান করেন তিনি।

শেষ দিকে রাহানেকে সঙ্গ দিয়েছেন অমিত মিশ্র (২১) ও উমেশ যাদব (১৯)। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সেরা বোলার চেইজ, ১২১ রান খরচায় নিয়েছেন ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট।

এর আগে ভারতের পক্ষে সেঞ্চুরি করা লোকেস রাহুল খেলেছেন ১৫৮ রানের মহামূল্যবান ইনিংস। যা সাজানো ছিল ৩০৩ বলে ১৫টি চার আর তিনটি ছক্কায়। ব্যক্তিগত ৪৬ রান করে সাজঘরে ফেরেন চেতশ্বর পুজারা। আর অধিনায়ক বিরাট কোহলি নামের পাশে যোগ করেন ৪৪ রান।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।