ইব্রার প্রশংসায় পঞ্চমুখ রুনি


প্রকাশিত: ০৭:১৩ এএম, ০১ আগস্ট ২০১৬

প্রাক মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হার দিয়েই যাত্রা শুরু করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ওই ম্যাচে খেলেননি ইব্রাহিমোভিচ, রুনিদের মতো দলের বড় তারকারা। পরের ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় হোসে মরিনহোর দল। শনিরাব তুরস্কের ক্লাব গ্যালাতাসারাইকে ৫-২ গোলের ব্যবধানে পরাজিত করে ম্যানইউ।

ওই ম্যাচে খেলেছেন ম্যানইউর তারকা খেলোয়াড়রা। রেড ডেভিলসদের পক্ষে জোড়া করেছেন ওয়েন রুনি। ইব্রা করেছেন একটি গোল। তবে খেলার ৪ মিনিটের মাথায় ইব্রা যে গোলটি করলেন, তাতে অভিষেক ম্যাচেই স্মরণীয় হয়ে থাকলেন। অ্যান্তোনিও ভালেন্সিয়ার ক্রস থেকে পাওয়া বলটি সিজার কিকে গ্যালাতাসারাইয়ের জালে জড়ান তিনি। এই শটটিই তার অতি প্রিয়। আর সেই প্রিয় শট দিয়ে ম্যানইউতে তার গোলের শুরুটাও হলো।

ম্যাচ শেষে ইব্রাহিমোভিচের প্রশংসায় পঞ্চমুখ ম্যানইউর ‘নাম্বার টেন’ রুনি। ৩৪ বছর বয়সী সুইডিশ তারকাকে বিশ্বের সেরা স্ট্রাইকারের একজনই মনে করেন রুনি। বলেন, `ইব্রা বিশ্বসেরা স্ট্রাইকারদের মধ্যে একজন। তার ব্যক্তিত্ব অনেক ভালো। আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চায় সে। অচিরেই তা দেখতে পাবেন!’

ম্যানইউতে নিজের সেরাটা ঢেলে দিতে মুখিয়ে রয়েছেন অক্টোবরে পয়ত্রিশে পা দিতে চলা ইব্রা। নিজেকে মানিয়ে নেয়ার জন্য কঠোর পরিশ্রম করছেন পিএসজির সাবেক তারকা। রুনির ভাষায়, `ট্রেনিং সেশনের পর সে সব সময় বলে আসছে, কীভাবে একে অপরকে সহযোগিতা করবো, নিজেদের বোঝাপড়াটা ভালো হবে। তার নৈতিকতাও দারুণ।’

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।