শচিন-বেকহামদের মতো মোস্তাফিজ : সাসেক্স সিইও


প্রকাশিত: ০৪:৪২ এএম, ০১ আগস্ট ২০১৬

বড়ই দুর্ভাগা মোস্তাফিজ এবং তার কাউন্টি ক্লাব সাসেক্স। অনেক স্বপ্ন নিয়েই বিস্ময়বালক মোস্তাফিজুর রহমানকে দলে নিয়েছিল ইংলিশ ক্লাব। কিন্তু দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর ইনজুরির কারণে আর মাঠে নামা হয়নি কাটার মাস্টারের। তবে দলের হয়ে খেলতে না পারলেও সাসেক্সের পক্ষ থেকে মুস্তাফিজ-বন্দনা যেন থামছেই না। সাসেক্স দলের প্রধান নির্বাহী জ্যাক টোমাজি এবার মোস্তাফিজকে তুলনা করলেন শচিন, গেইল, বেকহামদের সঙ্গে।

সাসেক্সের প্রধান নির্বাহী জ্যাক টোমাজি বলেন, `মোস্তাফিজ সত্যিই অবিশ্বাস্য। সে এমন একজন মানুষ যে ডেভিড বেকহামের মত। সে এমন একজন যে কিনা শচিন টেন্ডুলকার, ক্রিস গেইলদের মত। সে আসলেই ওই উচ্চতার দাবিদার। এবং একজন সত্যিকারের সুপারস্টার।`

এদিকে ইনজুরির কারণে মাঠে না নামতে পারলেও মোস্তাফিজের পাশে থাকতেও রাজি সাসেক্স। এ নিয়ে তিনি আরও বলেন, `আমরা মোস্তাফিজের চিকিৎসার জন্য সবকিছু করতে প্রস্তুত। মোস্তাফিজ এখন আমাদের এখানে আছে। বিসিবি যদি আমাদেরকে কিছু করতে বলে তবে আমরা তা অবশ্যই করব। বিসিবির লোকেরা দারুণ, তারা আসলেই অসাধারণ।`

সাসেক্সের সিইও আরও দাবি করেন, `মোস্তাফিজের প্রতিভা সম্পর্কে আইপিএলেরও অনেক আগে থেকেই আমরা জানতাম, এবং সেজন্যই তাকে দলে ভেড়াতে কোন দ্বিধা করিনি। আমাদের কোচিং স্টাফরা অন্যান্য কোচের সহযোগিতায় এবং আইসিসির ওয়েবসাইটে তার পরিসংখ্যান দেখে তাকে চিহ্নিত করেন।  তারা বেশ কিছু বোলারকে পর্যবেক্ষণ করার পর আমাকে জানায় যে এই ছেলেটা (মোস্তাফিজ) স্পেশাল, তাই আইপিএলের আগেই আমরা তাকে দলে নেই।”

এদিকে সামনের মৌসুমেও মোস্তাফিজকে দলে পেতে চায় সাসেক্স। আগামী বছর আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ইংল্যান্ড যাবে বাংলাদেশ দল। চ্যাম্পিয়নস ট্রফির পরই তারা মোস্তাফিজকে তাদের হয়ে ঘরোয়া টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে খেলাতে চায়।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।