অস্ট্রেলিয়ার ওয়ানডে দলেও নেই ম্যাক্সওয়েল


প্রকাশিত: ০১:৫৩ পিএম, ৩১ জুলাই ২০১৬

ধারাবাহিক ব্যর্থতার মাশুল গুনতে হলো এবার অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত গ্লেন ম্যাক্সওয়েলকে। শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে ঠাঁই হলো না তার। অস্ট্রেলিয়ার নির্বাচকরা ম্যাক্সওয়েলকে পরামর্শ দিয়েছে, আরও ধারাবাহিক হয়ে ফিরে আসার জন্য।

২০১২ সালে অভিষেকের পর থেকে অস্ট্রেলিয়া দলের অপরিহার্য অংশ হয়ে গিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। তখন থেকেই ধারাবাহিকতার অপর নাম ছিলো ম্যাক্সওয়েল। শুধুই ধারাবাহিকতা! বিধ্বংসী ইনিংস খেলার ক্ষেত্রে তার জুড়ি মেলা ছিল ভার। এমন ব্যাটসম্যানটাই কি না ফর্ম হারিয়ে নিজেকে খুঁজছেন। সর্বশেষ ১০ ইনিংসে তার রান তোলার গড় মাত্র ১১.৮০ করে।

সর্বশেষ সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে দক্ষিণ আফ্রিকা আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছিলেন একেবারেই নিষ্প্রভ। শেষ দিকে একটি ম্যাচে মাত্র অপরাজিত ৪৬ রানের একটি ইনিংস খেলেছিলেন। এছাড়া বাকি তিন ইনিংসে তার রান ছিল মাত্র ৭। এ কারণেই মূলতঃ অস্ট্রেলিয়া দলের নির্বাচকরা রুষ্ট হলো ম্যাক্সওয়েলের ওপর।

মাত্র ১২ মাসের ব্যবধানে একেবারে হারিয়ে গেলেন যেন ম্যাক্সওয়েল। ১২ মাস আগে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দলভূক্ত হচ্ছিলেন তিনি (যদিও ওই টেস্ট সিরিজটি অনুষ্ঠিত হয়নি)। ১২ মাসের ব্যবধানে এখন দল থেকেই বাদ পড়ে গেলেন গ্লেন। তার সঙ্গে দল থেকে বাদ পড়েছেন স্কট বোল্যান্ড এবং ট্রাভিস হেড। দলে ঢুকেছেন মইসেস হেনরিক্স এবং শন মার্শ।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য গঠিত অস্ট্রেলিয়া দল
স্টিবেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, নাথান কাউল্টার নেইল, জেমস ফকনার, অ্যারোন ফিঞ্চ, জস হ্যাজলউড, মইসেস হেনরিক্স, উসমান খাজা, মিচেল মার্শ, শন মার্শ, নাথান লিওন, মিচেল স্টার্ক, ম্যাথ্যু ওয়েড, অ্যাডাম জাম্পা।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।