‘মোস্তাফিজের মত প্রতিভা যুগে একটাই জন্মায়’


প্রকাশিত: ১০:৫২ এএম, ৩১ জুলাই ২০১৬

অভিষেকের পর থেকে একের পর এক অসাধারণ কীর্তি উপহার দিয়ে যাচ্ছেন বাংলাদেশের বিস্ময়বালক মোস্তাফিজুর রহমান। বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়ংকর বোলার বলা হচ্ছে তাকে। দেশ-বিদেশের অসংখ্য ক্রিকেটার ও ক্রিকেটভক্তের সঙ্গে এবার সুর মেলালেন বাংলাদেশের ওপেনার এনামুল হক বিজয়। তার মতে, মোস্তাফিজের মত প্রতিভা জন্ম নেয় যুগে একটিই। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এমন প্রতিভার সঠিক পরিচর্যা করবে বলে আসা করছেন তিনি।

রোববার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেন বিজয়। অনুশীলন শেষে বিসিবি কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘মোস্তাফিজের মত একটি ট্যালেন্ট হয়ত যুগে একটি জন্ম নেয়। ওর জন্য আমাদের প্রতিটি খেলোয়াড়ের দোয়া আছে, প্রতিটি মানুষের দোয়া আছে। আশা করছি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। সারা বাংলাদেশ ও বিশ্বের মানুষ ওর সঙ্গে আছে। ওর জন্য কঠিন হবে এ সময়টা পার করা। মানসিকভাবে শক্ত থাকলে আমার বিশ্বাস ও তাড়াতাড়ি ফিরে আসতে পারবে।’

আইপিএল থেকে ইনজুরি নিয়ে দেশে ফিরেছিলেন মোস্তাফিজ। সে ইনজুরি কাটিয়ে ওঠার পর পরই ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট কাউন্টি খেলতে চলে যান কাটার মাস্টার; কিন্তু দুর্ভাগ্য- দুই ম্যাচ খেলে আবারও ইনজুরিতে পড়েন তিনি। তবে এবার তার ইনজুরি নিয়ে অনেকটাই সিরিয়াস বিসিবি। তাই পূর্ণ পরিত্রাণের জন্য শিগগিরই তার কাঁধে অস্ত্রোপচার করা হবে। ওয়ানডে বিশ্বকাপের পর অস্ত্রোপচার হয়েছিল বিজয়েরও, তাই সময়ের অভিজ্ঞতা থেকেই মোস্তাফিজকে মানসিকভাবে শক্ত থাকার পরামর্শ দেন তিনি।  

‘এই সময়টা অবশ্যই এটা খুব কঠিন তার জন্য। আমার জন্য আরো বেশি কঠিন ছিল। বিশ্বকাপের মত আসর থেকে না খেলে ফিরে আসা অনেক কষ্টদায়ক। মোস্তাফিজ সে তুলনায় ভাগ্যবান… বিসিবি ওকে সব সময় দেখাশোনা করবে। বিসিবি ওকে আলাদা ট্রেনার, ফিটনেস, ডাক্তার রেখে তাড়াতাড়ি ফিরিয়ে নিয়ে আসবে। আমাকেও বিসিবি শতভাগ সহায়তা করেছে। ওকে মানসিকভাবে একটু শক্ত থাকতে হবে।’

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।