লা লিগার শুরুতেও রোনালদোকে পাচ্ছে না রিয়াল


প্রকাশিত: ০২:৪৮ পিএম, ৩০ জুলাই ২০১৬

ইউরোর ফাইনালে যে ইনজুরিতে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, তাতে দীর্ঘদিন যে তাকে মাঠের বাইরে কাটাতে হবে, তা আগেই জানা গিয়েছিল। তখনই জানা গিয়েছিল সেভিয়ার বিপক্ষে উয়েফা সুপার কাপের ফাইনালে খেলতে পারছেন না রিয়ালের পর্তুগিজ তারকা।

শুধু উয়েফা সুপার কাপের ফাইনালই নয়, রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান জানিয়ে দিয়েছেন, লা লিগার প্রথম ম্যাচেও সম্ভবত দলের সেরা তারকাকে পাচ্ছেন না তিনি। ৯ আগস্ট উয়েফা সুপার কাপের লড়াইয়ে সেভিয়ার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এর ১২ দিন পর, অর্থাৎ ২৩ আগস্ট লিগের প্রথম ম্যাচে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। ওই ম্যাচেও খেলতে পারবেন না রোনালদো।

১০ জুলাই ইউরোর ফাইনালে ফ্রান্সের বিপক্ষে খেলতে নেমে ৭ মিনিটেই দিমিত্রি পায়েতের আঘাতে বাম পায়ের হাঁটুতে আঘাত পান রোনালদো। এরপর থেকেই পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে রয়েছেন তিনি। যদিও এরই মাঝে ছুটি নিয়ে চুটিয়ে ইবিজা সমুদ্র সৈকত থেকে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ঘুরে বেড়াচ্ছেন তিনি। শুধু তাই নয়, নতুন নতুন বান্ধবীও খুঁজে বেড়াচ্ছেন বলে গুঞ্জন বেরিয়েছে।

প্রি-মৌসুম প্রস্তুতিতে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে চেলসির মুখোমুখি হওয়ার আগে সাংবাদিকদের রোনালদো সম্পর্কে জিদান বলেন, ‘মূলত তার যে ধরনের ইনজুরি, সেজন্য কম করে হলেও এক মাসের পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা প্রয়োজন। আমরা চাই সে পূর্ণাঙ্গ প্রস্তুতি নিয়েই মাঠে ফিরুক।’

তবে ফিট হয়ে ফিরলেই সঙ্গে সঙ্গে রোনালদোকে মাঠে নামিয়ে দেবেন না। তাকে ম্যাচে অভ্যস্ত করিয়েই তবে মাঠে ফেরাবেন জিদান। সে সম্পর্কে তিনি বলেন, ‘সুপার কাপ দিয়েই আমাদের মৌসুম শুরু হবে। অন্তত এক মাস সে খেলার বাইরে। সুপার কাপের ১২ দিন পর শুরু লিগ। এই সময়ের মধ্যে সে সুস্থ হয়ে উঠবে কি না আমি নিশ্চিত নই। তবে সে আমাদের সঙ্গেই থাকবে। সম্ভবত লিগের প্রথম ম্যাচটা মিস করতে পারেন তিনি।’

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।