সোমবারের আগে মোস্তাফিজের বিষয়ে কোনো সিদ্ধান্ত নয় : বিসিবি


প্রকাশিত: ০৮:২৪ এএম, ৩০ জুলাই ২০১৬

শেষ পর্যন্ত ইনজুরি থেকে পূর্ণ পরিত্রাণের জন্য মোস্তাফিজকে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচার। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীও এই ইংলিশ শল্যবিদের সঙ্গে সহমত পোষণ করেছেন। তবে সোমবারের আগে কোথায় মোস্তাফিজের অস্ত্রোপচার হবে তা নিয়ে কোনো সিদ্ধান্ত নেবে না বিসিবি। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে  জালাল ইউনুস বলেন,‘আমরা মোস্তাফিজের রিপোর্টগুলো ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচার ও ম্যানচেস্টার ইউনিভার্সিটির লেনার্ড ফ্রাঙ্ককে দেখিয়েছি। এছাড়া আমরা অস্ট্রেলীয় শল্যবিদ গ্রেগ হয়ের কাছেও রিপোর্টগুলো পাঠিয়েছি। সোমবারের মধ্যে এ বিষয়ে একটা সিদ্ধান্ত নেওয়া যাবে, কোথায় মোস্তাফিজের অস্ত্রোপচার করানো হবে।’

তিনি আরও বলেন, অস্ত্রোপচার ছাড়াও মোস্তাফিজের চিকিৎসা করা যেত। তবে ভবিষ্যতের কথা ভেবেই কোচ, ফিজিও, চিকিৎসকের পরামর্শে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মোস্তাফিজের প্রথম এমআরআই রিপোর্টে কাঁধের অস্থিসন্ধির একটি অংশে, সংক্ষেপে যেটিকে বলে স্ল্যাপ (সুপিরিয়র ল্যাব্রাম অ্যান্টেরিয়র অ্যান্ড পোস্টেরিয়র) সমস্যা ধরা পড়ে। পরে ডাক্তারের পরামর্শ অনুযায়ী আরেকটি এমআরআই করানো হয়। পরের রিপোর্টে জানা গেছে, এটি টাইপ-২ শ্রেণির চোট, যেটার পূর্ণ চিকিৎসা সম্ভব কেবল অস্ত্রোপচারেই।

এদিকে অস্ত্রোপচার যেখানেই করা হোক না কেন, মোস্তাফিজকে যে কম করে হলেও পাঁচ মাস মাঠের বাইরে থাকতে হচ্ছে, এটা নিশ্চিত। আর সেটি হলে বাঁহাতি পেসার খেলতে পারবেন না অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ। তবে ডিসেম্বরের শেষ সপ্তাহে নিউজিল্যান্ড সফরে তাকে চায় বিসিবি। তাই বলা যায় খুব দ্রুতই মোস্তাফিজের অস্ত্রোপচার করা হবে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।