শিগগিরই মোস্তাফিজের কাঁধে অস্ত্রোপচার


প্রকাশিত: ১১:৫৫ এএম, ২৯ জুলাই ২০১৬

অনেক স্বপ্ন নিয়েই বিস্ময়বালক মোস্তাফিজুর রহমানকে দলে নিয়েছিল ইংলিশ ক্লাব সাসেক্স। কিন্তু দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পর হঠাৎ কাঁধের ইনজুরিতে পড়েন কাটার মাস্টার। আর ইনজুরি থেকে পূর্ণ পরিত্রাণের জন্য মোস্তাফিজকে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচার। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরীও এই ইংলিশ শল্যবিদের সঙ্গে সহমত পোষণ করেছেন।  তাই খুব শীঘ্রই অস্ত্রোপচার করা হচ্ছে কাটার মাস্টারের।

জাগোনিউজের সঙ্গে আলাপকালে দেবাশীষ বলেন, শেষ পর্যন্ত মোস্তাফিজের অস্ত্রোপচার করতেই হবে। এ ব্যাপারে বিসিবির কর্মকর্তারা আলোচনা করেছেন। যেহেতু পূর্ণ পরিত্রাণের জন্য অস্ত্রোপচার প্রয়োজন তাই ওখান থেকে করানো ভালো হবে। যে কোনো সময় অস্ত্রোপচারের জন্য তারা প্রস্তুত রয়েছেন।
 
মোস্তাফিজকে দারুণ সতর্ক পদক্ষেপ নিচ্ছে বিসিবি। কোন কিছুর বিনিময়ে সোনার ডিম পারা হাঁসকে তারা হাতছাড়া করতে চান না। তাই ইংল্যান্ডের পাশাপাশি যোগাযোগ করা হচ্ছে অস্ট্রেলিয়ার চিকিৎসকদের সঙ্গেও। তবে টনি কোচারকেই বেশি ভালো বলে মনে করেন দেবাশীষ।

মোস্তাফিজের প্রথম এমআরআই রিপোর্টে কাঁধের অস্থিসন্ধির একটি অংশে, সংক্ষেপে যেটিকে বলে স্ল্যাপ (সুপিরিয়র ল্যাব্রাম অ্যান্টেরিয়র অ্যান্ড পোস্টেরিয়র) সমস্যা ধরা পড়ে। পরে ডাক্তারের পরামর্শ অনুযায়ী আরেকটি এমআরআই করানো হয়।

পরের রিপোর্টে জানা গেছে, এটি টাইপ-২ শ্রেণির চোট, যেটার পূর্ণ চিকিৎসা সম্ভব কেবল অস্ত্রোপচারেই।

এ নিয়ে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, `বিসিবির কোচ, ফিজিও, চিকিৎসকেরা এখন ওখানকার ফিজিও, চিকিৎসকদের সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় সম্পর্কে জানবেন। তবে আমরা সম্ভাব্য সেরা জায়গায়ই তার চিকিৎসা করাবো।  

কবে, কোথায় অস্ত্রোপচার হবে সেটি চিকিৎসকের সঙ্গে জাতীয় দলের কোচ-ফিজিওদের আলোচনার পর সিদ্ধান্ত শনিবারের মধ্যেই জানানো হবে।   

আরটি/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।