দেশের খেলা এবার বিদেশে খেলতে চান সৌম্য


প্রকাশিত: ১১:২০ এএম, ২৮ জুলাই ২০১৬

২০১৫ সাল অনেকটা স্বপ্নের মতই কাটিয়েছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে আবির্ভাবের পর দেশের সেরা সাফল্যগুলো গত বছরই পেয়েছে বাংলাদেশ। তবে এর অধিকাংশই পেয়েছে দেশের মাটিতে। আগামী বছরের থেকে প্রায় সবগুলো সিরিজই হবে দেশের বাইরে। সেখানে ভালো খেলা টাইগারদের জন্য বড় চ্যালেঞ্জ। উৎফুল্ল হয়ে দেশের মতই বিদেশেও স্বাভাবিক খেলতে পারলে ভালো ফলাফল সম্ভব বলে মনে করছেন দলের অন্যতম সেরা তারকা সৌম্য সরকার।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন করেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। অনুশীলন শেষে সেখানে উপস্থিত সাংবাদিকদের সৌম্য বলেন, ‘দেশে খেলা আর বাইরে খেলা অবশ্যই অনেক পার্থক্য আছে। যেখানে খেলা হোক আমাদেরই খেলতে হবে। দেশে যেভাবে আমরা খেলি, ওইভাবে ধারাবাহিকতা ধরে রাখতে পারলে এবং এই চেষ্টাগুলো যদি বাইরেও (বিদেশের মাটিতে) নিয়ে যেতে পারি, তাহলে ভালো ফলাফল সম্ভব। বাইরের আবহাওয়া, পরিবেশ আলাদা। এসব চিন্তা না করে দেশে যেভাবে উৎফুল্ল হয়ে খেলি, বাইরেও এভাবে খেলতে পারলে, দেশ আর বিদেশের মধ্যে কোনো পার্থক্য থাকবে না।’

চলতি বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। এরপর আগামী বছরে শ্রীলংকা, ইংল্যান্ড, ভারত ও আয়ারল্যান্ডে সফর করবে বাংলাদেশ। এর মধ্যে ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলবে মাশরাফিরা। যদিও এ বছরে তেমন কোন খেলা নেই টাইগারদের। তাই এ দীর্ঘ বিরতিতে কিছুটা সমস্যায় পড়তে পারেন বলে মনে করেন সৌম্য।

‘আসলে খেলা যত বেশি হবে, আমাদের খেলার প্রতি সম্পৃক্ততা বেশি থাকবে।। খেলা কম থাকলে মনঃসংযোগটা অনেক কমে যায়। আমাদের যে লেভেলটা আছে সেটা ধরে রাখা কঠিন হয়ে পড়ে।’

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।