বাংলাদেশ সফরের আগে সাকলাইনের চুক্তির মেয়াদ বাড়াচ্ছে ইংল্যান্ড


প্রকাশিত: ০৫:২৯ এএম, ২৮ জুলাই ২০১৬

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড। আর এ সফরকে সামনে রেখে স্পিন বোলিং পরামর্শক হিসেবে পাকিস্তানি সাকলাইন মুশতাকের চুক্তির মেয়াদ বৃদ্ধি করছে ইংল্যান্ড ক্রিকেট কর্তৃপক্ষ।

বাংলাদেশ সফরের পর ভারত সফরেও যাওয়ার কথা রয়েছে ইংল্যান্ডের।এ সিরিজ দুইটি হচ্ছে ধরে নিয়েই ভবিষ্যৎ পরিকল্পনা করছেন ইংলিশ কোচ ট্রেভর বেলিস। দলের প্রধান দুই স্পিনার আদিল রশিদ আর মইন আলি উভয়ই সাবেক পাকিস্তানি অফ স্পিনার সাকলাইন মুস্তাক সম্পর্কে তাঁর কাছে ইতিবাচক রিপোর্ট করেছেন। তাই বেইলিসের ইচ্ছা ইসিবির ক্রিকেট পরিচালক এন্ড্রু স্ট্রাউসকে বলে মুস্তাককে দলের সঙ্গে রেখে দেওয়ার।

এদিকে চলমান চার টেস্ট সিরিজে লর্ডসে পাকিস্তানি ইয়াসির শাহর হাতে নাস্তানাবুদ হওয়ার পর দ্বিতীয় ম্যাচে স্পিন মোকাবেলায় এলিস্টার এন্ড কুকের দলের সাহায্যার্থে মুশতাকের শরণাপন্ন হয় ইংল্যান্ড। তবে পরীক্ষামূলকভাবে কাজ করা এবং এ বছরের শেষ দিকে উপমহাদেশে সফর বিবেচনায় সাকলাইনকে রেখে দিতে ইচ্ছুক বেলিস।

বেলিস বলেন, `মঈন আলী ও আদিল রশিদ উভয়েই তার সঙ্গে কাজ করাটা বেশ উপভোগ করছে। এটা খুবই ইতিবাচক এবং আমরা আবারো তাকে কাজে লাগাতে চাই। পরবর্তী সফরের আগে মঈন ও রশিদ উভয়েরই উন্নতি করা দরকার।`

উল্লেখ্য, খেলোয়াড়ী জীবনে ২০৮ টেস্ট উইকেট শিকার করা সাবেক এ স্পিনার ইতোপুর্বে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও বাংলাদেশে একই দায়িত্ব পালন করেছেন।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।