মুক্তিযোদ্ধা ও বিজেএমসির পয়েন্ট ভাগাভাগি


প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৬ জুলাই ২০১৬

পেনালটি মিসের খেসারত দিয়ে পয়েন্ট ভাগাভাগি করলো মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ। জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের টিম বিজেএমসির সঙ্গে ১-১ গোলে ড্র করে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।

চলমান লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমে জেতার কথা ছিল মুক্তিযোদ্ধার। কিন্তু শেষ পর্যন্ত আহমেদ কোলো মুসা পেনালটি মিস করে দলকে সে সুযোগ থেকে বঞ্চিত করেন।

খেলায় পিছিয়ে পড়েও মুক্তিযোদ্ধাকে সমতায় ফেরান আহমেদ কোলো মুসা। জয়ের নায়কও হতে পারতেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। ড্র ম্যাচে তিনি অনেকটাই খলনায়ক বনে যান পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হওয়ায়। চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবার (২৬ জুলাই) দিনের দ্বিতীয় এই ম্যাচের দুটি গোলই হয় প্রথমার্ধে।

ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে প্রথমে বিজেএমসিকে এগিয়ে নেন স্যামসান ইলিয়াসু। তবে, বিজেএমসির এই লিড কয়েক সেকেন্ড ছিল। পরের মিনিটেই ডানপ্রান্ত দিয়ে মুক্তিযোদ্ধার আক্রমণ থেকে প্লেসিং শটে বল জালে জড়ান আহমেদ মুসা। ফলে, ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ম্যাচের ৫৪তম মিনিটে পেনাল্টি পায় মুক্তিযোদ্ধা। বিজেএমসি গোলরক্ষক আরিফুজ্জামান হিমেল বক্সের মধ্যে প্রতিপক্ষের সিমোন ইজেওডিকাকে ফাউল করলে পেনাল্টি পায় তারা।

কিন্তু তা থেকে গোল করতে পারেননি মুসা। মুক্তিযোদ্ধার নাইজেরিয়ান এই স্ট্রাইকারের পেনাল্টি শট ডান দিকে ঝাঁপিয়ে পড়ে দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন বিজেএমসির গোলরক্ষক হিমেল।

ফলে খেলার শেষ ফলাফল ১-১ গোলে ড্র। তার আগে ১০ জনের দলে পরিণত হয় বিজেএমসি। ৬৬ মিনিটের মাথায় মুসার মুখে আঘাত করায় লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয় বিজেএমসির ইসা বেইবেককে।

জীবন মুছা/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।