এবার টেস্টে চোখ সাব্বিরের


প্রকাশিত: ১১:২৮ এএম, ২৬ জুলাই ২০১৬

বাংলাদেশ দলের একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিস্ট বলা হয় সাব্বির রহমান রুম্মানকে। টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডেতেও দলের অন্যতম ভরসা তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সফলতা পাওয়ার পর এবার তার চোখ টেস্ট ক্রিকেটে। ক্রিকেটের সবচেয়ে মর্যাদার এ সংস্করণেও সফল হতে চান এ ড্যাশিং ব্যাটসম্যান।

মঙ্গলবার মিরপুর বিসিবি একাডেমি মাঠে অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে সাব্বির বলেন, ‘একজন ক্রিকেটারের মূল লক্ষ্যই থাকে টেস্ট। টেস্টেই একজন ক্রিকেটারের ভালো-মন্দ বোঝা যায়। আমিও সেভাবেই চিন্তা করি। এখন পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যতটা সম্ভব ভালো করার চেষ্টা করেছি। সামনে সুযোগ এলে টেস্টেও সে রকম কিছু করার স্বপ্ন দেখি।’

বর্তমান ক্রিকেট বিশ্বে অ্যাটাকিং ব্যাটসম্যানরাই সফল; এমনকি তা টেস্ট ক্রিকেটেও। কোহলি, ডি ভিলিয়ার্স, ম্যাককালামদের অনুপ্রেরণা মানেন সাব্বির। তবে প্রচলিত ধারায় খেলতে রাজি নন তিনি। বলের গুণাগুণ বিচার করেই খেলতে চান তিনি।

‘এখন যে ব্যাটসম্যান টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করছে, দেখা যাচ্ছে তিনিই আবার টেস্টে খুব ধীরে খেলছেন। সব ম্যাচই আসলে এক রকম নয়। টেস্ট হলেই যে আমি ধরে খেলবো, আবার টি-টোয়েন্টিতে খুব মেরে খেলবো; ব্যাপারটা এ রকম নয়। রান করাটাই মূল ব্যাপার।’

সব ঠিক থাকলে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসছে ইংল্যান্ড। তিনটি ওয়ানডে ম্যাচের সঙ্গে দুটি টেস্টও খেলবে তারা। এ সিরিজকে সামনে রেখে অনুশীলন করে যাচ্ছেন সাব্বিররা।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।