টেস্টে সেঞ্চুরির স্বপ্ন দেখেন মাহমুদউল্লাহ


প্রকাশিত: ১১:১৪ এএম, ২৪ জুলাই ২০১৬

বাংলাদেশের হয়ে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করেছেন দলের অন্যতম সেরা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। শুধু একটি সেঞ্চুরি করেই ক্ষ্যান্ত হননি তিনি, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে টানা দুটি সেঞ্চুরি করে সবাইকে অবাক করে দিয়েছিলেন সাইলেন্ট কিলার খ্যাত এই ব্যাটসম্যান। অথচ তার নামের পাশেই কি না এখনও পর্যন্ত টেস্ট ক্রিকেটে মাত্র একটি সেঞ্চুরি লেখা হয়েছে। টেস্টে আরও সেঞ্চু্রি করার স্বপ্ন দেখেন তিনি। সেই স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যেই নিজেকে গড়ে তুলছেন এ ব্যাটসম্যান।

২০১০ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজের ২৭ টেস্টের ক্যারিয়ারে একমাত্র সেঞ্চুরিটি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ওই টেস্টের প্রথম ইনিংসে ১১৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেছেন ৪২ রান। এছাড়া এক ইনিংসে ৯৬ রানে অপরাজিত থেকে গিয়েছিলেন মাহমুদউল্লাহ।

রোববার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে রিয়াদ বলেন, ‘ওয়ানডেতে সেঞ্চুরি করেছি, এবার টেস্টে সেঞ্চুরি করার স্বপ্ন দেখছি। তবে এ মুহুর্তে ফিটনেস নিয়ে ভাবছি। সামনে আমদের সিরিজ আছে। আমরা আসলে ধাপে ধাপে এগিয়ে যাওয়ার কথা ভাবছি।’

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। এ সিরিজের জন্য মুখিয়ে রয়েছেন টাইগাররা। সে লক্ষ্যে গত কয়েক বছরের অনুশীলনের ধারায় এবারও অনুশীলন করছেন তারা।  

‘আমরা সবাই ইংল্যান্ডের বিপক্ষে খেলার জন্য মুখিয়ে আছি। নিজেদের মধ্যে একটা আলাদা রোমাঞ্চ কাজ করছে। আশা করছি সিরিজটা ভালোভাবে শেষ হবে। খেলোয়াড়ারা কঠোর পরিশ্রম করছে। সবাই খেলার জন্য প্রস্তুত হচ্ছে।’

গত মার্চের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে নেই বাংলাদেশ। যদিও এর মধ্যে ঘরোয়া একটি লিগ খেলেছে তারা। তারপরও লম্বা সময়ের গ্যাপে তেমন সমস্যা হবে না বলে মনে করেন মাহমুদউল্লাহ। সামনের সিরিজগুলোতে সে ঘাটতি পুষিয়ে নেবেন বলে আশা করছেন তিনি।

‘অনেক লম্বা একটা গ্যাপ, বিষয় হল ক্রিকেটাররা কিভাবে নিচ্ছি। তবে প্রিমিয়ার লিগ খেলেছি। সবাই খুব ভালো পারফরম্যান্স করেছে। সামনে অনেক সিরিজ আছে। এখন ক্যাম্প শুরু হয়েছে। এর মধ্য থেকেই ঘাটতি পুষিয়ে নিতে চাই। সে অনুযায়ী পরিশ্রম করে যাচ্ছি।’

আরটি/আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।