মোস্তাফিজকে ছাড়াই নামছে সাসেক্স


প্রকাশিত: ১০:১৪ এএম, ২৪ জুলাই ২০১৬

ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের প্রথম ম্যাচে মাঠে নেমে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজুর রহমান। অভিষেকেই নিয়েছিলেন ৪ উইকেট। তাই রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের অভিষেকেও এমনকিছুর প্রত্যাশা ছিল দলটির। কিন্তু ইনজুরির কাছে পরাজিত হয়ে শেষ পর্যন্ত মাঠে নামতে পারেননি কাটার মাস্টার।

রোববার গ্লচেস্টারশায়ারের বিপক্ষে মাঠে নেমেছে মোস্তাফিজের দল সাসেক্স। কোয়ার্টার ফাইনালে যেতে হলে এই ম্যাচে অবশ্যই জিততে হবে সাসেক্সকে। মোস্তাফিজের উপর ভরসা করেছিল দলটি। কিন্তু নেটে অনুশীলনের সময়ই বাম কাঁধে নতুন করে চোট পেয়েছেন তিনি। ফলে এ ম্যাচ খেলতে নামেননি এ বিস্ময় বালক।  

আগের দিন থেকেই খবর চাউর ছিল বাম কাঁধে ইনজুরির জায়গাটায় আবার চোট পেয়েছেন মোস্তাফিজ। যে কারণে ক্রিকেট ভক্তদের শঙ্কা ছিল খেলতে পারবেন কিনা কাটার মাস্টার।  শেষ পর্যন্ত সে শঙ্কাই ঠিক হলো। গ্লচেস্টারশায়ারের বিপক্ষে মাঠে নামা হলোনা দেশ সেরা এ পেসারের।

এর আগে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জাগো নিউজকে জানিয়েছিলেন মোস্তাফিজের সবকিছু ঠিকঠাক রয়েছে। তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে জানান, বিসিবির ফিজিওর কাছে তার ইনজুরি সম্পর্কে একটা মেইল এসেছে। তবে সেটা কাঁধের পুরনো ইনজুরির। নতুন কিছু নয়।

মোস্তাফিজের এ কাঁধের ইনজুরিটা পুরনো। গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের সময় ইনজুরিতে পড়েন তিনি। যে কারণে সিরিজের শেষ দুটি ম্যাচ মিস করেন তিনি। এরপর ইনজুরির কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে যেতে পারেননি।

শুধু তাই নয়, ইনজুরির কারণে এশিয়া কাপের ফাইনালসহ শেষ দুই ম্যাচ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বসহ মূল পর্বের প্রথম ম্যাচ মিস করেন এই বাঁ-হাতি পেসার। সর্বশেষ আইপিএলে একইরকম ব্যথা টের পেলেও সে অবস্থাতেই খেলেছিলেন দ্যা ফিজ। আইপিএল শেষে বিসিবির অধীনে এই ইনজুরি পুরোটা কাটিয়ে ওঠার চেষ্টা করছিলেন।

আরটি/আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।