অভিষেকেই সাসেক্সের হয়ে মোস্তাফিজের যত কীর্তি


প্রকাশিত: ০২:৩৪ পিএম, ২২ জুলাই ২০১৬

ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে মাত্র একটি ম্যাচ খেলেছেন আর তাতেই অনেককে ছাড়িয়ে গেছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজ। রেকর্ড তো গড়েছেনই সঙ্গে রয়েছে তার অসাধারণ কিছু তথ্যও। ইংল্যান্ডে প্রথমবার খেলতে গিয়েই সাসেক্সের হয়ে ৪ উইকেট  নিয়ে দলকে জিতিয়েছেন। আর তার এই জয়েই পরবর্তী রাউন্ডে যাওয়ার স্বপ্নে বিভোর সাসেক্স।

প্রথম ম্যাচেই মোস্তাফিজ গড়েছেন কয়েকটি রেকর্ডও বৈকি। রয়েছে তার অসামান্য কিছু কীর্তিও।

দেখে নেওয়া যাক তার কীর্তিগুলোঃ
১। সাসেক্সের টি-টোয়েন্টি ইতিহাসে প্রথম বিদেশী বোলার হিসেবে ৪ উইকেট পেয়ে অভিষেক ম্যাচেই ম্যাচ সেরা হন মোস্তাফিজ।

২। সাসেক্সের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় বোলার হিসেবে ৪ উইকেট পেয়ে অভিষেক ম্যাচে ম্যাচ সেরা পুরষ্কার পান মোস্তাফিজ। ইংল্যান্ডের ক্রিস লেডলি ২০০৮ সালে সাসেক্সের হয়ে অভিষেক ম্যাচে ৪ উইকেট পেয়ে ম্যাচ সেরা হয়েছিলেন।

৩। প্রথম ম্যাচেই মোস্তাফিজ নিয়েছেন ২৩ রানে নিয়েছেন ৪ উইকেট। যা সাসেক্সের টি-টোয়েন্টি ইতিহাসে ১৪তম সেরা বোলিং ফিগার।

৪। ২৪তম ক্রিকেটার হিসেবে এবারের ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ম্যাচে ৪ বা এর বেশি উইকেট পাওয়ারর কীর্তি গড়লেন মোস্তাফিজ।

৫। অভিষেক ম্যাচেই ৪ ওভারে ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন মোস্তাফিজ। যেখানে তার গড় ছিল ৫.৭৫ যা এবারের টুর্নামেন্টে সাসেক্সের হয়ে যেকোন বোলারের মধ্যে সেরা।

৬। ১ ম্যাচ খেলেই ৪ উইকেট নিয়ে মোস্তাফিজের ইকোনমি রেট ৫.৭৫। যা এবারের টূর্নামেন্টের সকল বোলারদের ভেতর চতুর্থ সেরা।

৭। ১ ম্যাচ খেলেই পেয়েছেন ৪ উইকেট। যেখানে তার স্ট্রাইক রেট ৬। যা এবারের টুর্নামেন্টে সব বোলারদের ভেতর সর্বনিম্ন স্ট্রাইকরেট।  

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।