`৭০ শতাংশের বেশি উন্নতি তাসকিনের`


প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২১ জুলাই ২০১৬

ভারত থেকে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝ পথ থেকে বোলিং নিষিদ্ধ হয়ে দেশে ফিরেছিলেন পেসার তাসকিন আহমেদ। এরপর থেকেই বোলিং অ্যাকশন শুধরানোর কাজ করে যাচ্ছেন তিনি। আর ইতোমধ্যেই ৭০ শতাংশ শুধরে ফেলেছেন বলে জানিয়েছেন বিসিবির বিশেষজ্ঞ পেস বোলিং কোচ মাহবুব আলী জাকি।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে তাসকিনের পুনর্বাসন নিয়ে জাকি বলেন, ‘আজকে পর্যন্ত আমি বলবো ৭০ ভাগ উন্নতি হয়েছে। আরও বেশি হয়েছে তাও আমি ৮০/৯০ বলবো না। কিছুটা আমার মধ্যেই থাকুক। সবচেয়ে বড় কথা তাসকিন খুব খুশি। আমার খেলোয়াড় খুশি হলেই আমরা খুশি। ও বুঝতে পারছে ওর উন্নতি হচ্ছে।’

এখন পর্যন্ত মোট নয় সেশন নিজের বোলিং অ্যাকশন নিয়ে কাজ করেছেন তাসকিন আহেমদ। এর মধ্যে ঈদের পর করেছেন চার সেশন। ঈদের আগের প্রায় সবগুলো সেশন ছিল ড্রিল সেশন। তবে এ মুহূর্তে হিটিং সেশনের কাজ করছেন তাসকিন। কাজটি মূলত মানসিক বলে জানান জাকি। তাসকিনের মস্তিস্কের সঙ্গে শারীরিক ক্ষমতার সংমিশ্রণ ঘটিয়ে এ কাজ করছেন বলে জানিয়েছেন তিনি।  

তবে ছাত্র হিসাবে তাসকিনের উচ্ছ্বসিত প্রশংসা করেন জাকি। খুব তাড়াতাড়ি যে কোন কিছু শিখে ফেলেন বলে জানান তিনি। তাই অত্যন্ত কঠিন এ প্রক্রিয়াও খুব সহজে পার করছেন বলে মনে করেন এ কোচ। সম্পূর্ণ নিশ্চিত না হবার আগে তাসকিনকে পরীক্ষাগারে পাঠাবেন না বলেও জানান তিনি। তবে ইংল্যান্ড সিরিজের আগেই তার কাজ শেষ হবে বলে বিশ্বাস তার।

‘অফিশিয়ালি সিদ্ধান্ত হচ্ছে ইংল্যান্ড সিরিজের আগেই তাকে পাঠাবো। আরও কিছু সেশন রয়েছে। ওরও আমার কাছে পরীক্ষা দিতে হবে। যদি আমি সন্তুষ্ট থাকি আমার টিম সন্তুষ্ট থাকে তাহলেই তাকে আমরা পাঠাবো। এর আগে নয়।’

পুরো গতিতে বোলিং করে বাউন্সার বল করার সময় কিছুটা সমস্যায় পরেন তাসকিন। তবে সমস্যা হলেও তার গতি কমাবেন না বলে জানান জাকি। তার মতে গতি ছাড়া তাসকিন আর তাসকিন থাকবে না। তাই তাসকিনের পূর্ণ গতি রেখেই অ্যাকশন ঠিক করবেন বলে বিশ্বাস এ কোচের।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।