ইংল্যান্ড সিরিজেই ফিরছেন তাসকিন


প্রকাশিত: ০১:২২ পিএম, ২১ জুলাই ২০১৬

ভারতে অনুষ্ঠিত গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে হঠাৎ করেই তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়। তখন ভারতের চেন্নাইয়ের পরীক্ষা দিলেই তা উত্তীর্ণ হতে পারেননি তিনি। এরপর দেশে ফিরে নিজের বোলিং অ্যাকশন শুধরানোর কাজ করে যাচ্ছেন তাসকিন। অ্যাকশন সমস্যার অনেকটাই সমাধান হয়ে বলে জানিয়েছেন এ পেসার। ইংল্যান্ড সিরিজের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রত্যয় প্রকাশ করেছেন বাংলাদেশের এ পোস্টার বয়।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলার ইনডোর স্টেডিয়ামে তাসকিন বলেন, ‘ইংল্যান্ড সিরিজের আগে ফিরতে পারবো বলে আশা করি। আমি সেটাই চেষ্টা করবো। আমিও চাইনা কোন কিছুর বিনিময়ে আমি ইংল্যান্ড সিরিজ মিস করি। অনেক কঠোর পরিশ্রম করছি যাতে ইংল্যান্ড সিরিজের আগেই পরীক্ষা দিয়ে এসে আন্তর্জাতিক ম্যাচে খেলার অনুমতি পাই এবং আবার সব ধরণের খেলা খেলতে পারি।’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে হিথ স্ট্রিক চলে যাওয়ার পর এখনো বোলিং কোচ নিয়োগ দিতে পারেনি। এমনকি এ মুহূর্তে দেশে নেই প্রধান কোচ হাতুরুসিংহে। তাই তাসকিনের বোলিং পরিচর্যার দায়িত্ব বর্তেছে বিসিবির বিশেষজ্ঞ বোলিং কোচ মাহবুব আলী জাকির উপর। তার অধীনেই বোলিং অ্যাকশন শুধরানোর কাজ করে যাচ্ছেন তাসকিন। এখন পর্যন্ত মোট নয়টি সেশন কাজ করেছেন তিনি। এর মধ্যে ঈদের পর চতুর্থ সেশনের কাজ করছেন তাসকিন।

‘আমাদের হেডকোচ এখন দেশের বাইরে আছেন। তাই এখন বিশেষজ্ঞ কোচ মাহবুব আলী জাকি স্যারের অধীনে আছি। তিনি আমাকে অনেক সাহায্য করছেন। এখানে বোলিং সেশন চলছে, ভিডিও সেশন চলছে। সবমিলিয়ে অনেক কঠিন পরিশ্রম করতে হচ্ছে। কোচরা অনেক সাহায্য করছেন। আর আমিও অনেক খুশি, ভালো উন্নতি হচ্ছে। আশা করি খুব শীঘ্রই পরীক্ষা দিতে পারবো, ইনশাল্লাহ।’

তবে ঠিক কবে বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে যাবেন, এটা খোলসা করে বলতে পারেননি তাসকিন। নিজের উপর শতভাগ আত্মবিশ্বাস হলেই পরীক্ষা দিতে যাবেন। কোচ এবং বিসিবির অনুমতি সাপেক্ষে সবকিছু ভালো হলেই যাবেন বলে উল্লেখ করেন তিনি।

আরটি/আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।