সান্তোসের সঙ্গে পর্তুগালের নতুন চুক্তি


প্রকাশিত: ০৮:০৩ এএম, ২০ জুলাই ২০১৬

প্রথমবারের মত ইউরোর সর্বোচ্চ আসরের শিরোপা উপহার দেয়া কোচ ফার্নান্দো সান্তোসের সঙ্গে ২০২০ পর্যন্ত চুক্তি বৃদ্ধি করেছে পর্তুগাল ফুটবল ফেডারেশন। এক বিবৃতিতে পর্তুগীজ ফুটবল ফেডারেশন বিষয়টি নিশ্চিত করেছে। নতুন চুক্তির ফলে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ ছাড়াও পরবর্তী ইউরো চ্যাম্পিয়নশিপ পর্যন্ত তিনি দলের সাথেই থাকছেন।  

২০১৪ সালের সেপ্টেম্বরে জাতীয় দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন ৬১ বছর বয়সী সান্তোস। তারপর থেকেই পর্তুগাল দলের চেহারা পাল্টে যেতে শুরু করে। বিশেষ করে বড় কোন টুর্নামেন্ট শিরোপা জয় সান্তোসের সামনে বড় একটি চ্যালেঞ্জ ছিল। সেই চ্যালেঞ্জকে দারুনভাবে মোকাবেলা করে দলের তারকা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে ছাড়াই স্বাগতিক ফ্রান্সকে হতাশ করে ইউরোর শিরোপা ঘরে তোলে সান্তোস বাহিনী।

পর্তুগালের শীর্ষ ক্লাব বেনফিকা, স্পোর্টিং লিসবন ও পোর্তোর মত দলের সাথে কাজ করার অভিজ্ঞতা থেকেই সান্তোস তার ক্যারিয়ার সমৃদ্ধ করেছেন। এছাড়া গ্রীস জাতীয় দলের সাথেও তার কাজের অভিজ্ঞতা রয়েছে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।