অলিম্পিকের স্বপ্ন পূরণ হচ্ছে মেজবাহ-শিরিনের


প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১৯ জুলাই ২০১৬

অবশেষে অলিম্পিকে যাওয়ার স্বপ্ন পূরণ হল বাংলাদেশের দ্রুততম মানব ও মানবী মেজবাহ ও শিরিনের। শেষ মুহূর্তে ওয়াইল্ড কার্ড অর্থাৎ বিশেষ বিবেচনায় অংশ নেয়ার সুযোগ পেয়েছেন এ দুজন। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাপরিচালক ফখরুদ্দীন হায়দার।

গত ১৫ জুলাই ছিল মেজবাহ ও শিরিনের ওয়াইল্ড কার্ড পাওয়ার শেষ সময়। কিন্তু সময় পেরিয়ে গেলেও কার্ড না পাওয়ায়, তাদের অংশ নেয়া নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে সব শঙ্কার অবসান হয়েছে সোমবার মধ্যরাতে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটি থেকে তাদের দুজনকে ওয়াইল্ড কার্ড পাঠানো হয়েছে।

জাতীয় অ্যাথলেটিক্সে মেজবাহ ও শিরিন টানা দ্বিতীয়বারের মতো ১০০ মিটার স্প্রিন্টে সেরা। গত আসরে ১২.২০ সেকেন্ড সময় নিয়ে সেরা হন শিরিন; আগেরবার ১২.২৪ সেকেন্ড টাইমিং করে সোনা জিতেছিলেন তিনি। ছেলেদের ১০০ মিটারে সেরা হতে মেজবাহ সময় নেন ১০.৬০ সেকেন্ড। আগের সামার মিটে ১০.৪৩ সেকেন্ড টাইমিং করে সেরা হয়েছিলেন তিনি।

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।