বুক ডন দিয়ে মিসবাহদের কমান্ডো উদযাপন (ভিডিও)


প্রকাশিত: ০৪:৩০ এএম, ১৮ জুলাই ২০১৬

ইঙ্গিতটা আগেই দিয়ে রেখেছিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক মিসবাহ উল হক। লর্ডস টেস্টের প্রথম দিনই সেঞ্চুরি করে বুক ডন দিয়েছিলেন। তখনও সবাই বুঝতে পারেনি সামনে কি হতে যাচ্ছে। মিসবাহ না হয় একা বুক ডন দিয়েছিল তাইবলে পুরো পাকিস্তান দলই সেটা অনুসরণ করবে? এমন এক অভিনব ঘটনারই জন্ম দিল পাকিস্তান ক্রিকেট দল।

pakistan

লর্ডসে ২০ বছর পর পাকিস্তানের জয়। মিসবাহর সেঞ্চুরি। ইয়াসির শাহর ম্যাচে ১০ উইকেট। আমিরের প্রত্যাবর্তন। সবকিছু মিলিয়েই যেন এক উৎসবের মাঠে পরিণত হয় লর্ডস। ম্যাচ জয়ের পর হঠাৎই দেখা যায় মিসবাহদের সারি বেঁধে দাঁড়াতে। তখনও অবিবেচকের মত সবাই তাকিয়ে দেখছিল তাদের।

pakistan-buk-down

সারিবদ্ধ দলটার নেতৃত্ব দিচ্ছেন কমান্ডার ইউনুস খান। নির্দেশ পেতেই সেনাবাহিনির ‘সাবধান’ ভঙ্গীতে সবাই। এরপর সরাসরি বুক ডন! ১০ বার বুক ডন দিলেন সবাই মিলে। তারপর দলীয়ভাবে স্যালুট দেওয়া হলো গ্যালারি ও ড্রেসিংরুমের দিকে। স্যালুট অবশ্যই পাকিস্তানের পতাকাকে দিয়েছিল তারা।



মিসবাহদের এমন ব্যতিক্রমী জয় উদযাপন নিয়ে ভক্তদের মনে প্রশ্ন জাগতেই পারে।  মিসবাহ আগের দিনই তা জানিয়েছেন। মূলত, ইংল্যান্ড সফরের আগে সেনাবাহিনীর ক্যাম্পে ফিটনেস অনুশীলন করে পাকিস্তান ক্রিকেট দল। সেখানেই মিসবাহ জানিয়েছিলেন, তিনি যদি লর্ডসে সেঞ্চুরি করতে পারেন তাহলে মাঠের মাঝেই ১০ বার বুক ডন দেবেন। আর যদি দল টেস্ট যেতে, তাহলে সবাই মিলেই তা করবেন। মিসবাহরা সেটি করে দেখালেন।
 
আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।