প্রিমিয়ার লিগ দলবদলের তারিখ পিছিয়েছে


প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৩ জুলাই ২০১৪

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দলবদলের তারিখ আবারও পরিবর্তন হয়েছে। ২০১৪-১৫ মৌসুমের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে অংশগ্রহণকারী পুলভুক্ত খেলোয়াড়দের দল-বদল ৬ ও ৭ আগস্ট এর পরিবর্তে ১০ ও ১১ আগস্ট তারিখে অনুষ্ঠিত হবে। ভেন্যু-বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামস্থ সভা কক্ষ; সময়- বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত।

অন্যদিকে নন-পুল/সাধারণ খেলোয়াড়দের দল-বদল ৬ ও ৭ আগস্টের পরিবর্তে ২৭ ও ২৮ আগষ্ট তারিখে একই সময়ে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

তবে আগামী ১০ অক্টোবর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ মাঠে গড়ানোর তারিখ ঠিক রেখেছে সিসিডিয়াম। এরই মধ্যে বিসিবি ঘোষণা করেছে ২৩ সদস্যের পুল। তবে পুল ঘোষণার পর আগে ভাগে দল গুছিয়ে নেয়া বেশ ক’টি দল পড়েছে বিপাকে। কয়েকটি ক্লাবে এরই মধ্যে চুক্তিবদ্ধ হয়েছে পুলের তালিকায় থাকা দুইয়ের অধিক ক্রিকেটার। কিন্তু এবার লীগে দলগুলো খেলাতে পারবে পুলভুক্ত মাত্র দু’জন ক্রিকেটার।

আগামী ১৭ আক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তারা তিন ম্যাচের টেস্ট সিরিজ এবং ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশের বিপক্ষে। ওই সময়ে পুলে থাকা জাতীয় দলের ক্রিকেটারা কেউ লীগে অংশ নিতে পারছেন না। ২৩ সদস্যের এই পুল ঘোষাণার পর প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ছেড়ে দিতে হচ্ছে তাদের সঙ্গে চুক্তিবদ্ধ একজন ক্রিকেটারকে। এদিকে প্রাইম দোলেশ্বর আছে বিপাকে; তাদের অধিনায়ক মুশফিকুর রহিম ও অন্যতম ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভকেও তারা পাচ্ছে না দলে। কেননা, পুলে থাকা ক্রিকেটারা যে ক্লাবেই থাকুক না কেন; জাতীয় দলে ডাক পড়লে তাদের চলে যেতে হবে ক্যাম্পে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।