রিয়ালের অবনতি বার্সার উন্নতি


প্রকাশিত: ০৮:০৬ এএম, ১৪ জুলাই ২০১৬

তিন বছর পর ধনী দলের তালিকায় নিজেদের শীর্ষস্থান স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। ফোর্বস ম্যাগাজিনের তালিকায় রিয়ালকে টপকে শীর্ষস্থান দখল করেছে আমেরিকান রাগবি দল ডালাস কাউবয়।

গত এক বছরে ডালাস কাউবয়ের আয় দেখানো হয়েছে ৪ বিলিয়ন মার্কিন ডলার। যা আগের বার থেকে ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর স্পন্সর, টিভি স্বত্ত ও বিভিন্ন আয়ের উৎস থেকে রিয়াল গত এক বছর ৩.৬৫ মার্কিন ডলার ঘরে তুলেছে। বর্তমানে রিয়ালে অবস্থান দ্বিতীয়।

রিয়ালের অবনতির দিনে আগের বার চতুর্থস্থানে থাকা বার্সেলোনা উঠে এসেছে তৃতীয় স্থানে। গত এক বছরে বার্সার আয় দেখানো হয়েছে ৩.৫৫ মার্কিন ডলার। আর  ২০১১ ও ২০১২ সালে শীর্ষে থাকা ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের এবারের অবস্থান পঞ্চম। ম্যানইউ’র আয় ৩.৩৭ মার্কিন ডলার।

তালিকায় ফুটবলের অন্য ক্লাবগুলোর মধ্যে ১২ নম্বরে রয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ, ২৩ নম্বরে আর্সেনাল, ২৮ নম্বরে ম্যানচেস্টার সিটি, ৩৬ নম্বরে চেলসি ও ৪১ নম্বরে লিভারপুল।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।