ফিফা কনফেডারেশন্স কাপে খেলবে রোনালদোর পর্তুগাল


প্রকাশিত: ১০:০৬ এএম, ১১ জুলাই ২০১৬

পর্তুগালবাসী হয়তো চাইবেনা তাদের ইউরো জয়ের উন্মাদনা খুব দ্রুতই শেষ হয়ে যাক। প্রথমবারের মত ইউরো জয় রোনালদোদের আনন্দ উদযাপনকে বছরব্যাপী দীর্ঘ করবে সেটি অনেকটা অনুমেয়। তবে ইউরো জয়ের পাশাপাশি আরো একটি সুখবর রয়েছে পর্তুগাল সমর্থকদের জন্য। ২০১৭ ফিফা কনফেডারেশন্স কাপের সরাসরি খেলার সুযোগ পেল রোনালদোর পর্তুগাল। আরো একটি মেজর টুর্নামেন্ট জয়ের হাতছানি পৃথিবীর অন্যতম সেরা খেলোয়াড় রোনালদোর।

মূলত ছয়টি মহাদেশের বিজয়ী দলের সঙ্গে স্বাগতিক এবং বিশ্বকাপ জয়ী দলসহ  মোট ৮ দলের অংশগ্রহণে ২০১৭ সালে রাশিয়াতে অনুষ্ঠিত হবে ফিফা কনফেডারেশন্স কাপ। ফিফার নিয়মানুযায়ী ২০১৮ বিশ্বকাপ ফুটবলের স্বাগতিক দেশেই তার আগের বছর  অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট।

পর্তুগাল ছাড়াও বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি, এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, ওশেনিয়া চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড, কনকাকাফ চ্যাম্পিয়ন মেক্সিকো, লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন চিলি এবং স্বাগতিক দেশ রাশিয়া ইতোমধ্যে টুর্নামেন্টে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। ২০১৭ সালেই আফ্রিকান নেশন্স কাপ জয়ী দল সরাসরি খেলবে কনফেডারেশন্স কাপে।

গেল তিনবারের কনফেডারেশন্স কাপের চ্যাম্পিয়ন ব্রাজিল এবার অংশ নিতে ব্যর্থ হয়। রাশিয়ার চারটি শহরে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ। ২০১৬ সালের ২৬শে নভেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের গ্রুপ পর্বের ড্র। টূর্নামেন্টের প্রথম ম্যাচ ২০১৭ সালের ১৭ জুন ।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।