আবারো রোনালদোর কাছে হারলেন গ্রিজম্যান


প্রকাশিত: ০৯:৫১ এএম, ১১ জুলাই ২০১৬

দুঃস্বপ্ন যেন পিছু ছাড়লো না অ্যান্থনিও গ্রিজম্যানের। ইউরো টুর্নামেন্টে ৬ গোল করে ছিলেন শীর্ষ গোলদাতাও। ফ্রান্সের ইউরো জয়ের আশার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি। কিন্তু ব্যর্থতার মায়াজাল তাকে ঘিরে ধরেছে। দেড় মাসের ব্যবধানে আরো একটি ফাইনালে হারলেন। বিশেষ করে বললে, আরো একটি ফাইনালে রোনালদোর কাছেই হারলেন গ্রিজম্যান।

২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিল গ্রিজম্যানের অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচে রিয়াল ১-০ গোলে এগিয়ে থাকা অবস্থায় পেনাল্টি পেয়েছিল গ্রিজম্যানের দল। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেননি এই ফ্রেঞ্চম্যান। পরে খেলা অতিরিক্ত সময়ে গড়ালে টাইব্রেকারে স্বপ্নভঙ্গ হয় অ্যাটলেটিকো মাদ্রিদের।

সেই ফাইনালের রেশ কাটতে না কাটতে আরো একটি ফাইনালে গ্রিজম্যান। আবারো তার প্রতিপক্ষ দলে রোনালদো। পার্থক্য এইটুকুই সেবার ছিল ভয়ঙ্কর দল রিয়াল আর এবার কোনমতে ফাইনালে ওঠা পর্তুগাল। তার উপর ২০ মিনিটেই ইনজুরির কারণে রোনালদোর মাঠ ত্যাগ গ্রিজম্যানকে আশা জাগাচ্ছিল ফাইনাল জয়ের।  কিন্তু ম্যাচে অসাধারণ একটি সুযোগ পেয়েও হেডে গোল করতে ব্যর্থ হন গ্রিজ। যার খেসারত দিতে হল তার দলকে।

খেলা শেষের ১১ মিনিট আগে এডারের দূরপাল্লার আচমকা শটে আইফেল টাওয়ারবাসীর স্বপ্নকে জলাঞ্জলি দিতে হয়। যেই চোখের জ্বলে ২০ মিনিটে মাঠ ছেড়েছিলেন রোনালদো সেই চোখের জলেই উঁচিয়ে ধরলেন ইউরো কাপের ট্রফি। আবারো রোনালদোর কাছে হারে আড়ালে নিশ্চয়ই ততক্ষণে হতাশা আর দুমড়ে মুষড়ে কান্নার সাগরে ভেসেছেন অ্যান্থনিও গ্রিজম্যান।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।