ব্যালন ডি’অর রোনালদোরই!


প্রকাশিত: ০৫:৪৪ এএম, ১১ জুলাই ২০১৬

ইউরো ফাইনাল ছিল যেন ব্যালন ডি’অরের লড়াইও। এই টুর্নামেন্টের শিরোপা দিয়েই এ বছরের ফিফা বর্ষসেরা নির্ধারণ হবে বলেই ধারণা করে নিয়েছিল সবাই। ফ্রান্সের আন্তোনিও গ্রিজম্যান যেভাবে খেলছিলেন টুর্নামেন্টজুড়ে, তাতে মেসি-রোনালদোর আধিপত্যের অবসান তার মধ্যেই দেখেছিলেন অনেকে। পুরো টুর্নামেন্টে ৬টি গোল করে সর্বোচ্চ গোলদাতাও তিনি।

কিন্তু রোনালদো যখন ফাইনালে উঠে গেলেন, তখন হিসেবটা পাল্টে গেলো। ইউরোজয়ীর হাতেই উঠতে পারে আগামী ব্যালন ডি’অর- এমনটাই জ্বল্পনা-কল্পনা শুরু হয়েছিল আগে থেকে। অবশেষে ইউরোর শিরোপা উঠলো রোনালদোর হাতেই। আন্তোনিও গ্রিজম্যানও স্বীকার করে নিলেন, ব্যালন ডি’অরটা ইতিমধ্যে জিতেই নিয়েছেন রোনালদো।

আন্তোনিও গ্রিজম্যান সরাসরি বলে দিলেন, ব্যালন ডি’অরের দৌড়টা ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। কারণ, রোনালদোর হাতেই উঠেছে ইউরোর শিরোপা। এই শিরোপা জয়ের পর এমনিতেই সবার এক নম্বর পছন্দ হয়ে দাঁড়াবেন রোনালদো। আরও কারণ আছে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিটাও জিতেছেন তিনি।

ফাইনালের পর আন্তোনিও গ্রিজম্যানের কাছে ব্যালন ডি’অর বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ব্যালন ডি’অরের প্রশ্ন এখন শেষ। কারণ, এই মৌসুমেই রোনালদো দুটি বড় বড় শিরোপা জিতে নিয়েছেন।’

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।