‘রোনালদোর চেয়েও সেরা গ্রিজম্যান’


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১০ জুলাই ২০১৬

এবারের ইউরোয় ফ্রান্স শিরোপা জিতুক আর না জিতুক গোল্ডেন বলটা যে আন্তোনিও গ্রিজম্যানের হাতে উঠছে, তাতে কোন সন্দেহ নেই। অথচ, ফাইনালে তার প্রবল প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানোর গোলসংখ্যা মাত্র তিনটি। গ্রিজম্যানকে ছুঁতে হলে ফাইনালে অবশ্যই হ্যাটট্রিক করতে হবে রোনালদোকে। যা রীতিমত অসম্ভবই মনে হচ্ছে। এ কারণেই ইংলিশ কিংবদন্তী গ্যারি লিনেকারের মতে, রোনালদোর চেয়ে অবশ্যই সেরা গ্রিজম্যান।

গ্যারি লিনেকার এখন একজন স্পোর্টস প্রেজেন্টার। ইউরো ফাইনালের আগে আন্তোনিও গ্রিজম্যানের প্রশংসা করলেও পল পগবাকে এখনও অনেক দুর যেতে হবে বলে মনে করছেন তিনি। লিনেকার মনে করেন, পল পড়বাকে জিনেদিন জিদানের সঙ্গে তুলনার করার সময় এখনও আসেনি। পগবাকে এখনও অনেক দুর যেতে হবে।

পুরো ইউরোয় অসাধারণ পারফরম্যান্স করে যাচ্ছেন আন্তোনিও গ্রিজম্যান। লিনেকারের ভাষায়, ‘আউটস্ট্যান্ডিং’। বিশেষ করে জার্মানির বিপক্ষে জোড়া গোল করে দলকে ফাইনালে তোলার কারণেই গ্রিজম্যানের প্রশংসায় মেতেছে সাবেক তারকা ফুটবলাররা।

লিনেকার গ্রিজম্যানের প্রশংসায় বলেন, ‘গ্রিজম্যান শ্বাস নেন বিশুদ্ধ বাতাসে। দুর্দান্ত ফিনিশার। মুভমেন্টও গ্রেট। এমনকি বলে তার টাচ অসাধারণ। শেষ কথা, স্কোর করতে ওস্তাদ।’

প্রশংসা আরও করেছেন লিনেকার। তার মতে, গ্রিজম্যানকে দেখলে মনে হবে, নিশ্পাপ, ফেরেশতার মত চেহারা। এটাকে সে খুব ভালোভাবেই উপভোগ করে। তবে এটা উপভোগ করা যায়, যখন সব কিছুই ভালো থাকে। যখন স্কোর আসে। এ কারণেই ফ্রান্স দলটা পরিবেশটাকে খুব উপভোগ করছে।’

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।