ইউরোর ফাইনালে ফ্রান্স


প্রকাশিত: ০২:৫৪ এএম, ০৮ জুলাই ২০১৬

গ্রিজমানের জোড়া গোলে জার্মানিকে ২-০ ব্যবধানে হারিয়ে ইউরো কাপের ফাইনালে উঠেছে স্বাগতিক ফ্রান্স। ১৯৮৪ সালের ইউরোর পর এবার- স্বাগতিক হিসেবে দুই বার ফাইনালে ওঠা প্রথম দল ফ্রান্স।

খেলার প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন আন্তোনিও গ্রিজমান। দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে দ্বিতীয় গোলটি করে দলের জয় নিশ্চিত করেন তিনি।

ম্যাচে বেশিরভাগ সময় আধিপত্য বজায় রাখে জার্মানি। বেশির ভাগ সময় বল তাদেরই দখলে ছিল। গোলের সুযোগও বেশি তৈরি করেছে তারা। তবুও ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো জার্মানদের।

France

খেলার ১৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন থমাস মুলার। কিন্তু শট নেন পোস্টের বাইরে। একের পর এক আক্রমণ চালালেও প্রথমার্ধে গোল পায়নি জার্মানি। উল্টো খেলার ৪৭ মিনিটে গোল করে বসে ফ্রান্স। ডি বক্সের ভেতরে বাস্তিয়ান শোয়াইনস্টাইগারের হাতে বল লাগায় পেনাল্টি বাঁশি বাজান রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি গ্রিজমান। বিরতির পরও খেলায় ফিরতে পারেনি জার্মানি।

উল্লেখ্য, রোববার (১০ জুলাই) ইউরোর ফাইনালে রোনালদোর পর্তুগালের সঙ্গে মুখোমুখি হবে গ্রিজমানের ফ্রান্স।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।