রোনালদোর নৈপুণ্য ফাইনালে পর্তুগাল


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ০৭ জুলাই ২০১৬

গ্রুপ পর্বের একটি ম্যাচেও জয় নেই, নকআউট পর্বের প্রথম দুই ম্যাচেও ৯০ মিনিটে জয় পায়নি পর্তুগাল। কিন্তু শেষ পর্যন্ত তারাই এবারের ইউরোর ফাইনালে। ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে সতীর্থ গ্যারেথ বেলের ওয়েলসকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে তারা। দারুণ উত্তেজনাপূর্ণ এ ম্যাচে ২-০ গোলে জয় পান রোনালদোর দল। আর এ হারে প্রথমবার খেলতে এসে ফাইনাল খেলার নতুন রূপকথা রচনা হলো না ওয়েলসের।

সেমি-ফাইনালে পর্তুগালের ২-০ ব্যবধানের জয়ে দলকে এগিয়ে নেন অধিনায়ক রোনালদো। অবদান রাখেন নানির করা অন্য গোলেও।

বুধবার ফ্রান্সের লিওঁয়ে প্রথমার্ধে কোনো দলই তেমন গোছানো ফুটবল খেলতে পারেনি। ফলে গোলশূন্য শেষ হয় প্রথমার্ধ। তবে দ্বিতীয়ার্ধে তিন মিনিটের মধ্যে দুইবার ওয়েলসের জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় পর্তুগাল।

৫০তম মিনিটে কর্নার থেকে হেড করে জালের ঠিকানা খুঁজে নেন রোনালদো। এরপরের গোলটি করতে না পারলেও তাতে মূল অবদান রোনালদোরই। এ রিয়াল মাদ্রিদ তারকার কাছ থেকে বল পেয়ে পা লাগিয়ে তা জালে পাঠান নানি।  

এরপর দুই দলই বেশ কিছু সুযোগ হাতছাড়া করলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পর্তুগাল। দ্বিতীয় সেমি ফাইনালে জার্মানি ও ফ্রান্সের মধ্যকার জয়ী দলের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে রোনালদোরা।

আরটি/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।