রোনালদোর থেকে বেলকে এগিয়ে রাখলেন ম্যারাডোনা


প্রকাশিত: ১০:৫৩ এএম, ০৬ জুলাই ২০১৬

ক্লাব পর্যায়ে খেলে থাকেন একই ক্লাবে। কিন্তু এবার প্রথমবারের মত একে অপরের বিপক্ষে নামছেন বেল এবং রোনালদো। ইউরো কাপের প্রথম সেমিফাইনালে গ্যারাথ বেলের ওয়েলস মাঠে নামছে রোনালদোর পর্তুগালের। টুর্নামেন্টে রোনালদোর থেকে অনেকটাই উজ্জ্বল ছিলেন বেল। সেটিও আরেকবার মনে করিয়ে দিলেন কিংবদন্তী ফুটবলার ম্যারাডোনা।

‘টাইমস অফ ইন্ডিয়াতে’ লেখা এক কলামে ম্যারাডোনা বলেন, ‘এটি রিয়াল মাদ্রিদের লেফট এবং রাইটের লড়াই। এটি দলগত খেলা। রোনালদো এবং বেলের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে তাদের দলকে। এখন পর্যন্ত বেল দলের জন্য অনেক বেশি করেছে রোনালদোর থেকে।’

টুর্নামেন্টের গ্রুপ পর্বের তিন ম্যাচেই গোল করেছেন বেল। অন্যদিকে শুধু হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল ছাড়া তেমন কোন নজরকাড়া পারফরম্যান্স দেখাতে পারেননি রোনালদো। বেল যেমন দলকে একা টেনে নিয়ে এসেছেন সেমিতে সেক্ষেত্রে রোনালদোর থেকে রেনাতো সানচেজদের পারফরম্যান্স ছিল অসাধারণ।

১৯৫৮ সালের পর প্রথম কোন মেজর টুর্নামেন্ট খেলতে এসে ওয়েলসের পারফরম্যান্স মুগ্ধ করেছে ম্যারাডোনাকে। ‘এটি অনেকেই টুর্নামেন্টের আগে বলতে পারতো না যে ইউরোর সেমিতে খেলবে পর্তুগাল এবং ওয়েলস। খেলার এই পর্যায়ে আসলে ফেবারিট কে সেটা বলা মুশকিল। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্সই দুদলের মধ্যে পার্থক্য সৃষ্টি করে দিতে পারে।’

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।