ইউরোর সেমিফাইনালের সূচি


প্রকাশিত: ১১:৩১ এএম, ০৪ জুলাই ২০১৬

আগের দিন আইস রূপকথার অবসান ঘটার সঙ্গে সঙ্গেই এবারের ইউরোর চার সেমিফাইনালিস্টকে পেয়েছে ফুটবল বিশ্ব। কোয়ার্টারের বাধা পেরিয়ে শিরোপা স্বপ্ন টিকিয়ে রেখেছে চারটি দল। এবার শুরু হবে ফাইনালের টিকিট পাওয়ার লড়াই। সে লড়াই শুরু হচ্ছে আগামী বুধবার থেকে।

গ্রুপ পর্বের মত কোয়ার্টার ফাইনালেও নতুন কিছু দেখেছে ফুটবল বিশ্ব। প্রথমবারের মত মেজর কোন টুর্নামেন্টে ইতালিকে হারাতে পেরেছে জার্মানি। আর ইতিহাস গড়ে সেমিফাইনালে এসেছে গ্যারেথ বেলের ওয়েলস।

কোয়ার্টার ফাইনালে হারিয়েছে র্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামকে হারিয়ে সেমিতে জায়গা করে নেয় ওয়েলস। আর টুর্নামেন্টের শুরুতে ধুকলেও টাইব্রেকারে পোল্যান্ডকে হারিয়ে সেমিতে রোনাল্ডোর পর্তুগাল। ফাইনালের ওঠার লড়াইয়ে এ দল দুটি মুখোমুখি হচ্ছে বুধবার।

ইউরো ফাইনালের আগে আরেক ফাইনালের আমেজ এনে দেয় ইতালি ও জার্মানি। তবে পর্তুগালের মত টাইব্রেকারে জয় পেয়েছে জার্মানরা। তাদের সঙ্গী হয়েছে স্বাগতিক ফ্রান্স। আইসল্যান্ডকে উড়িয়ে দিয়েই সেমিতে পা রাখে স্বাগতিকরা।

সেমিফাইনালের সময়সূচি:

বুধবার : রাত ১টা : পর্তুগাল বনাম ওয়েলস

বৃহস্পতিবার : রাত ১টা : জার্মানি বনাম ফ্রান্স

আরটি/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।