শেষ ম্যাচে এসে রীতিমত বিধ্বস্ত শ্রীলংকা


প্রকাশিত: ০৮:০৯ এএম, ০৩ জুলাই ২০১৬

আগের ম্যাচেই সিরিজ নিশ্চিত করে ফেলেছিল ইংল্যান্ড। শেষ ম্যাচটা ছিল তাদের জন্য আনুষ্ঠানিকতার। যদিও লংকানদের জন্য ছিল সম্মান রক্ষার। এমন ম্যাচে এসেও স্বাগতিকদের কাছে রীতিমত বিধ্বস্ত হতে হলো অ্যাঞ্জেলো ম্যাথিউজের দলকে। পরাজয় বরণ করতে হয়েছে ১১২ রানের বিশাল ব্যবধানে।

ইংল্যান্ডের দেয়া ৩২৪ রানের বিশাল রানের জবাবে ব্যাট করতে নেমে ৪২.৪ ওভারে মাত্র ২০২ রানেই অলআউট হয়ে যায় শ্রীলংকা। দিনেশ চান্ডিমাল ৬৬ বলে ৫৩ এবং দানুশকা গুনাথিকালা ৪৫ বলে করেন ৪৮ রান। এ দু’জন ছাড়া আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি ইংলিশ বোলারদের সামনে।

মূলতঃ ইংলিশ বোলার ডেভিড উইলি আর লিয়াম প্লাঙ্কেটের বোলিং তোপেই উড়ে গেছে লংকানরা। ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন উইলি। আর ৪৪ রান দিয়ে ৩ উইকেট নেন প্লাঙ্কেট। এছাড়া আদিল রশিদ নেন ২ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩২৪ রানের বিশাল রানের পাহাড় গড়ে তোলে ইংল্যান্ড। সর্বোচ্চ ৯৩ রান করেন জো রুট। ১০৬ বলে তার এই ইনিংসটি সাজানো ছিল মাত্র ৬টি বাউন্ডারিতে।

এছাড়া শেষের দিকে ৪৫ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন জস বাটলার। ৭টি বাউন্ডারি আর ১টি ছক্কায়। ৫৬ বলে ৫১ রান করেন ওপেনার জেমস ভিন্স। আরেক ওপেনার জ্যসন রয় করেন ৩৪ রান।

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩২৪ রান তোলে ইংল্যান্ড। ৪৮ বলে ৩ উইকেট নেন গুনাথিকালা।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।