এ তুমি কেমন মেসি!


প্রকাশিত: ১২:০৬ পিএম, ০২ জুলাই ২০১৬

ব্যক্তির চেয়ে দল বড়। এটা যেমন সত্যি, তেমনি কখনও কখনও দলের চেয়েও ব্যক্তি বড় হয়ে যান। ২৩ বছরে কোন শিরোপা নেই আর্জেন্টিনার। তার চেয়েও এখন যেন বড় হয়ে দেখা দিয়েছে- গ্রহের সেরা ফুটবলারটির হাতে আন্তর্জাতিক ফুটবলের কোন শিরোপা ওঠেনি। এটা যেন ফুটবলের জন্যই একটি উপহাস। ফুটবলেরই যেন অপ্রাপ্তি।Champion

২০০৭ কোপা আমেরিকার ফাইনালে হারের সাত বছর পর আরেকটা ফাইনালে উঠলো আর্জেন্টিনা। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে। বিখ্যাত মারাকানায় প্রতিপক্ষ জার্মানি; কিন্তু মেসির বিশ্বকাপ শিরোপা হাতে তুলে নেয়া হলো না কেবল একজন হিগুয়াইনের কারণে। এমন সোনালি সুযোগও এমন ফাইনালে কেউ মিস করে! এরপর ২০১৫ কোপা আমেরিকার ফাইনালেও হিগুয়াইনের কারণে গোল পেলো না আর্জেন্টিনা।

টাইব্রেকারে সেই হিগুয়াইন আর এভার বানেগার মিসের কারণে শিরোপা হাতছাড়া। এক বছর ব্যবধানে কোপার শতবর্ষী টুর্নামেন্টের ফাইনালে আবারও চিলির মুখোমুখি এবং এই ম্যাচেও সোনালি সুযোগটা মিস করে ফেললেন হিগুয়াইন। শেষে মেসি নিজে মিস করলেন টাইব্রেকাওে পেনালিল্ট শট।

চারটি টুর্নামেন্টের ফাইনালে উঠে হয়তো শিরোপা জেতা হয়নি পাঁচবারের ব্যালন ডি অর জয়ীর; কিন্তু বিশ্বব্যাপি কোটি ভক্তের হৃদয় তো জিতে নিয়েছেন ঠিকই। তবুও এভাবে হতাশা আর অভিমানে বিদায় বলে দিতে হবে! সারা বিশ্বেও কোটি ভক্তের কথা একবার ভাববে না!! এ তুমি কেমন মেসি!!!

জাগো চ্যাম্পিয়নের ৬ষ্ঠ সংখ্যা পড়তে ক্লিক করুন এই লিংকে

আইএইচএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।