অলিম্পিকে যোগ হচ্ছে ক্রিকেট!


প্রকাশিত: ০২:০৯ পিএম, ০১ জুলাই ২০১৬

বিশ্ব ক্রীড়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর অলিম্পিকে ক্রিকেটকে সংযোজনের কথা বলে আসছিল অনেক দিন ধরেই। এবার সেটি বাস্তবে পরিণত হতে পারে। এমনটাই ইঙ্গিত দিলেন ইতালির ক্রিকেট ফেডারেশনের সভাপতি সিমন গামবিনো।
 
ইএসপিএন-ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে ফেডারেশন ক্রিকেট ইতালিয়ানার (এফসিআই) প্রেসিডেন্ট সিমন গামবিনো বলেছেন, যদি রোম অলিম্পিকের আয়োজক হয়, তাহলে ক্রিকেট অন্তর্ভুক্ত করা হবে। আমরা আয়োজক কমিটি থেকে এমন নিশ্চয়তা পেয়েছি।”

অন্যদিকে লস অ্যাঞ্জেলস ২০২৪ অলিম্পিক আয়োজক হবার অন্যতম প্রতিযোগী। তারাও ক্রিকেটের জন্য সুখবর জানিয়েছে। অলিম্পিক কমিটির প্রধান বাহ্যিক বিষয়ের অফিসার প্যাট্রিক স্যানডাসকি জানিয়েছেন। যদি ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়, তবে সেটা হবে ছোট ফরমেটের ক্রিকেট।

এ প্রসঙ্গে তিনি বলেন, “টি-টুয়েন্টি ক্রিকেট সহজেই খাপ খাবে। যখন ভারত আর পাকিস্তানের খেলা হয় তখন ক্রিকেট নিয়ে মানুষের আগ্রহের বিষয়টি দেখেন পাশাপাশি টেলিভিশনের দর্শক সংখ্যা অনেক, যেটা অলিম্পিকের জন্য বড় সুযোগ।”

২০২৪ অলিম্পিক আয়োজনের জন্য প্যারিস, লস অ্যাঞ্জেলস ও বুদাপেস্টের সঙ্গে আগ্রহীদের তালিকায় রয়েছে ইতালির রোম শহরও। অলিম্পিকের নতুন নিয়ম অনুযায়ী, ২০২৪ সালের আসরে পাঁচটি নতুন খেলাকে সংযুক্ত করার সুযোগ পাবে আয়োজক দেশ।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।