অস্ট্রেলিয়ার ব্যাটিং পরামর্শক হলেন সামারাবিরা


প্রকাশিত: ০১:২০ পিএম, ২৯ জুন ২০১৬

সামনেই অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর। এর জন্য চাই শ্রীলঙ্কার পরিবেশে বেড়ে ওঠা কাউকে। তাইতো আবহাওয়া এবং পরিস্থিতিকে সামনে রেখে অস্ট্রেলিয়ার ব্যাটিং পরামর্শকের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক লঙ্কান ব্যাটসম্যান থিলান সামারাবিরাকে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের এক আনুষ্ঠানিক বিবৃতিতে এটি জানানো হয়।

শ্রীলঙ্কার হয়ে ৮১টি টেস্ট ৪৬.৯২ গড়ে ৫৪৬২ রান করেছেন সামারাবিরা। ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে দল থেকে বাদ পড়ায় রাগে শ্রীলঙ্কা দল থেকে অবসর নিয়েছিলেন তিনি। জাতীয় দল থেকে অবসরের পর অস্ট্রেলিয়ার মেলবোর্নেই অবস্থান করছিলেন।

শন মার্শ, অ্যাডাম ভোজেস এবং জ্যাকসন বারড প্রথমবারের মত শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন। তাদের মনস্তাত্ত্বিক দিক দিয়ে আরো শক্তিশালী করে গড়ে ওঠানোর জন্য শ্রীলঙ্কার আবহাওয়ার সাথে মানিয়ে নিতেই সামারাবিরা কাজ করবেন।

শ্রীলঙ্কার এই ক্রিকেটার সম্পর্কে মার্শ বলেন, ‘সামারাবিরার সঙ্গে কথা বলে আমাদের খুবই ভালো লেগেছে। আগামী কয়েক মাসে আমরা যে বৈরি আবহাওয়ার ভেতর খেলতে যাবো, সেটি থেকে বাঁচতে তার পরামর্শ আমাদের অনেক কাজে দেবে।’

আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।