মেসিকে ফিরতে ম্যারাডোনার অনুরোধ


প্রকাশিত: ০৫:২৯ এএম, ২৮ জুন ২০১৬

টানা তিনটি, মোট চারটি ফাইনাল হেরেছেন মেসি। এত হতাশা কোথায় লুকাবেন তিনি! সে কারণেই বলে ফেললেন চ্যাম্পিয়ন হওয়াটা আমার জন্য নয়। জাতীয় দলের হয়ে খেলাটা আমার জন্য শেষ। তবে শোকাচ্ছন্ন অবস্থায় নেওয়া কঠিন এ সিদ্ধান্ত থেকে মেসি সরে আসার আহ্বান জানালেন ডিয়েগো ম্যারাডোনা। ২০১৮ সালের পরবর্তী বিশ্বকাপে মেসির অবশ্যই খেলা উচিত বলে মন্তব্য করেছেন এই আর্জেন্টাইন কিংবদন্তি।

আর্জেন্টিনার গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘মেসিকে অবশ্যই জাতীয় দলে থাকতে হবে। কারণ তার এখনও অনেক কিছু দেওয়া বাকি এবং সে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার জন্য রাশিয়ায় ফিরবে। আমি তার সাথে কথা বলবো। তারা তাকে একা ছেড়ে দিয়েছে। আমি তাকে একা চলে যেতে দেবো না।’

messi

শুধু ম্যারাডোনাই নন, অনেক ফুটবলপ্রেমীই মেসির প্রতি আহ্বান জানিয়েছেন অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য। আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো বলেন, ‘মেসিকে ছাড়া আর্জেন্টিনার দল কল্পনাও করতে পারি না। আমার মনে হয়, সে অনেকটা রেগে এবং ক্ষোভ থেকেই অবসর নিয়েছে। কেননা এবার আমাদের অনেক ভালো সুযোগ ছিল।’

বিদায়ের আগে জাতীয় দলের হয়ে ১১৩ ম্যাচ খেলে মেসি গোল করেছেন ৫৫টি। গাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে বার্সেলোনার ফরোয়ার্ডই এখন দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতা। জাতীয় দলের জার্সি গায়ে তিনটি কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন মেসি। বিশ্বকাপ ফুটবলে দলকে টেনে তুলেছিলেন ফাইনালে। যদিও চার-চারটি হতাশায় সঙ্গী হয়েছে তার।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।