ত্রি-দেশীয় সিরিজে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া


প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৭ জুন ২০১৬

অস্ট্রেলিয়া সব সময়ই বিগ ম্যাচ টিম। বিশ্বকাপ বলুন আর অন্য কোন টুর্নামেন্ট- সব জায়গাতেই তাদের আধিপত্য। রোববার রাতে যেমন ত্রি-দেশীয় সিরিজের ফাইনালে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপা জিতে নিলো স্টিভেন স্মিথের দল। বার্বাডোজের কেনসিংটন ওভালে স্বাগতিকদের অসিরা হারিয়েছে ৫৮ রানের বড় ব্যবধানে।

সিরিজের ফাইনালে সবার আগে ঠাঁই নিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দাপটের সঙ্গেই ফাইনালে জায়গা করে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এ কারণে ভাবা হয়েছিল ফাইনালে অস্ট্রেলিয়া আর ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বীতা হবে। ফাইনালে কিছুটা প্রতিদ্বন্দ্বী হলেও সেটাতে ‘তুমুল’ বলা যাবে না।

অস্ট্রেলিয়ার দেয়া ২৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪৫.৫ ওভারেই ২১২ রানে অলআউট হয়ে যায় ক্যরিবীয়রা। বড় কোন স্কোরই খেলতে পারেনি স্বাগতিকদের কোন ব্যাটসম্যান। সর্বোচ্চ ৪৫ রান করেন চার্লস জনসন। ৪০ রান করেন দিনেশ রামদিন এবং ৩৪ রান করেন জ্যাসন হোল্ডার।

মূলতঃ অসি পেসার জস হ্যাজলউড এবং শন মার্শের বিধ্বংসী বোলিংয়ের সামনেই থমকে যায় ক্যারিবীয়রা। ৫০ রান দিয়ে ৫ উইকেট নেন হ্যাজলউড এবং ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন শন মার্শ। বাকি দুই উইকেটের ১টি করে নেন নাথান কাউল্টার নেইল এবং অ্যাডাম জাম্পা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৯ উইকেট হারিয়ে ২৭০ রানের চ্যালেঞ্জ গড়ে তোলে ক্যারিবীয়রা। সর্বোচ্চ ৫৭ রানে অপরাজিত থাকেন ম্যাথু ওয়েড। ৪৭ রান করে অ্যারোন ফিঞ্চ, স্টিভেন স্মিথ করেন ৪৬, মিচেল মার্শ করেন ৩২ রান।

ক্যারিবীয়দের হয়ে ২টি করে উইকেট নেন জ্যসন হোল্ডার এবং শ্যানন গ্যাব্রিয়েল। ১টি করে উইকেট নেন কার্লোস ব্র্যাথওয়েট, কিয়েরণ পোলার্ড, সুনিল নারিন এবং সুলেমান বেন।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।