বিশ্বকাপে টাইগারদের চূড়ান্ত দল ঘোষণা


প্রকাশিত: ১০:২৩ এএম, ০৪ জানুয়ারি ২০১৫

বিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসরকে সামনে রেখে রোববার ১৫ সদস্যের চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া দু’জন স্ট্যান্ডবাই ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে।

রোববার বেলা ২ টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স রুমে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে দল ঘোষণা করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রধান নির্বাচক ফারুক আহমেদ, আকরাম খান ও জালাল ইউসুফ।

মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক ও সাকিব আল হাসানকে সহঅধিনায়ক ঘোষণা করা হয়। প্রথম বারের মত বিশ্বকাপের মঞ্চে সুযোগ পেয়েছেন ভারতের বিপক্ষে অভিষিক্ত তাসকিন আহমেদ। জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়া নাসির হোসেন প্রিমিয়ার লিগে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের চূড়ান্ত দলে । তবে বাদ পরেছেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক।



আগামী ১২ তারিখে শুরু কবে ১৫ জনকে নিয়ে বিশ্বকাপ প্রস্তুতির ক্যাম্প। এরপর চলতি মাসের ২৪ তারিখ অস্ট্রেলিয়ার যাবেন ক্রিকেটাররা। সেখানে ২২ দিনের ক্যাম্পে অংশ নেবে বাংলাদেশ ক্রিকেট দল। ২টি অফিসিয়াল এবং ২টি আনঅফিসিয়াল প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালাই করে নেওয়ার সুযোগ মিলবে মুশফিক-তামিমদের।

১৫ সদস্যের বিশ্বকাপ দল : মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, নাসির হোসেন, মুমিনুল হক, এনামুল হক, তাসকিন আহমেদ,আরাফাত সানি,সাব্বির রহমান,সৌম্য সরকার,রুবেল হোসেন,তাইজুল ইসলাম,আল-আমিন হোসেন,
 
স্ট্যান্ডবাই : শফিউল ইসলাম,অন্যজন চূড়ান্ত করা হয়নি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।