অভিযুক্ত বোলারদের পুনর্বাসন ঈদের পর


প্রকাশিত: ১১:২৮ এএম, ২৫ জুন ২০১৬

গত বুধবার শেষ হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবারের লিগে নতুন পুরনো মিলিয়ে প্রায় ১৩ থেকে ১৪ জন বোলার অভিযুক্ত হয়েছেন। তাদের নিয়ে ঈদের পর থেকেই পুনর্বাসনের কাজ শুরু করবেন বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া ও বোলিং অ্যাকশন রিভিউ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে জালাল ইউনুস বলেন, ‘আগামী মঙ্গলবার আমরা মিটিং ডেকেছি, আমরা সেখানে ঠিক করবো কীভাবে কাজ করবো। এই প্রিমিয়ার লিগে প্রায় ১৩ থেকে ১৪ জন বোলার অভিযুক্ত হয়েছে। আমরা তাদের নিয়ে কাজ করবো। ঈদের পরই এ কার্যক্রম শুরু হবে।’

এবারের লিগে বোলারদের অ্যাকশন পরীক্ষা করার জন্য ব্যবহার করা হয়নি কোন প্রযুক্তি। তাই প্রথমে নেটে ডেকে অভিযুক্তদের বোলিং দেখা হবে। সেটা পরে পরীক্ষা করার পর যাদের বোলিংয়ে ত্রুটি দেখা যাবে, তাদের নিয়ে তৈরি হবে পুনর্বাসন ক্যাম্প। এই ক্যাম্প পরিচালনা করবেন সাবেক লেগ স্পিনার ওমর খালেদ রুমি, সাবেক বাঁ-হাতি পেসার দিপু রায় চৌধুরী ও সাবেক ডান-হাতি পেসার গোলাম ফারুক সুরু।

‘আমাদের কিছু প্রযুক্তির প্রয়োজন আছে, কিছু ক্যামেরার প্রয়োজন হবে। ক্যামেরায় দেখার পর যদি দেখি তাদের অনেক ত্রুটি আছে, তখন তাদের পুনর্বাসনে নেওয়া হবে। সেখান থেকে যদি দেখা যায় তাদের বোলিং ত্রুটিমুক্ত হয়েছে, তখন তারা আগামী লিগে খেলার অনুমুতি পাবে। এরপর সে লিগে যদি আবারো অভিযুক্ত হয়, তখন তাদের নিয়ে আবার কাজ করা হবে। তারপরও যদি আবার অভিযুক্ত হয় তাহলে তারা এক বছরের নিষেধাজ্ঞায় পড়বে।`

আরটি/এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।