লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারী


প্রকাশিত: ১১:৫৬ এএম, ২৩ জুন ২০১৬

বুধবার সুপার লিগের শেষ রাউন্ডের ম্যাচ দিয়ে পর্দা নেমেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের। নানা বিতর্ক জন্ম দেওয়া এ আসর শেষে সর্বাধিক রান সংগ্রহের তালিকায় দাপট দেখিয়েছে পুড়নোরাই। অথচ লিগের শুরু থেকেই আলোচনায় ছিলেন নবীনরা। প্রিমিয়ার লিগের শেষে সর্বাধিক রান করেছেন  প্রাইম দোলেশ্বরের ব্যাটসম্যান রকিবুল হাসান।

দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ আসরে ক্রমাগত পরিবর্তন হয়েছে লিগের সর্বোচ্চ রান সংগ্রাহকের স্থান। শুরুতে প্রাইম দোলেশ্বরের ইমতিয়াজ হোসেন ছিলেন সেরা সংগ্রহকারী। সুপার লিগে এসে তাদের ছাড়িয়ে যান ভিক্টোরিয়ার আব্দুল মজিদ। তবে শেষ রাউন্ডে এসে জমে উঠে খেলা। সেঞ্চুরি করে দুপুরের আগে শীর্ষে উঠে আসেন তামিম। তবে দুপুরের পর হাফ সেঞ্চুরি করে সেরা রান সংগ্রাহক হয়ে যান রকিবুল হাসান। ১৬ ম্যাচে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরি ৬৫.৩৬ গড়ে ৭১৯ রান করেন তিনি। তার ব্যক্তিগত সর্বোচ্চ রান ১০০।

দ্বিতীয় অবস্থানে আছেন আবাহনীর অধিনায়ক তামিম ইকবাল। ১৬ ম্যাচ খেলে ৪৭.৬০ গড়ে ৭১৪ রান সংগ্রহ করেন। এ মৌসুমের ব্যক্তিগত সর্বোচ্চ ১৪২ রানের ইনিংস খেলেছেন র ড্যাসিং ওপেনার।  দুটি সেঞ্চুরির পাশাপাশি চারটি হাফসেঞ্চুরি রয়েছে তার। ১৬ ম্যাচে ৪৪.১২ গড়ে ৭০৪ রান করে তালিকার তৃতীয় স্থানে আছেন ভিক্টোরিয়ার আব্দুল মজিদ।

চতুর্থ অবস্থানে আছেন ভিক্টোরিয়ার ডানহাতি ব্যাটসম্যান আল-আমিন। তরুণ এ ব্যাটসম্যান ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও দারুণ ছন্দে ছিলেন। লিগে ১৬ ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও সাতটি হাফসেঞ্চুরি ৬৭২ রান সংগ্রহ করেন তিনি। তালিকার পঞ্চম অবস্থানে আছেন ভিক্টোরিয়ার আরেক ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভ। বাংলাদেশ ওয়ানডে দলে উপেক্ষিত এ ব্যাটসম্যান ১৬ ম্যাচ খেলে একটি সেঞ্চুরি ও সাতটি হাফসেঞ্চুরি ৭৭.৭৫ গড়ে ৬৭১ রান সংগ্রহ করেন।

প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সর্বোচ্চ পাঁচ রান সংগ্রহকারীঃ

নাম

দল

ম্যাচ

ইনিংস

রান

সর্বোচ্চ

গড়

সে/হা.সে.

রকিবুল হাসান

দোলেশ্বর

১৬

১৬

৭১৯

১০০

৬৫.৩৬

১/৫

তামিম ইকবাল

আবাহনী

১৬

১৬

৭১৪

১৪২

৪৭.৬০

২/৪

আব্দুল মজিদ

ভিক্টোরিয়া

১৬

১৬

৭০৬

১১৮

৪৪.১২

২/৫

আল-আমিন

ভিক্টোরিয়া

১৬

১৬

৬৭২

১০২

৮৮.০৭

১/৭

মুমিনুল হক

ভিক্টোরিয়া

১৬

১৬

৬৭১

১০৪

৭৭.৭৫

১/৭


আরটি/আরআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।