মাথার পেছন ঢাকা হেলমেট বাধ্যতামূলক চান শুভ


প্রকাশিত: ১০:১৯ এএম, ২১ জুন ২০১৬

তাসকিনের বলে শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মাথায় আঘাত লেগে গুরুতর আহত হয়ে ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন সোহরাওয়ার্দি শুভ। হাসপাতালে এক রাত কাটিয়ে ৭ দিনের পূর্ণ বিশ্রামে আছেন তিনি। এবার তিনিও বাড়তি সুরক্ষা সম্বলিত নতুন ধরনের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করার কথা বললেন।

হাসপাতাল থেকে ফিরে প্রথম বারের মত কোন মিডিয়ার সঙ্গে আলাপকালে শুভ জাগো নিউজকে বলেন, `তাসকিনের বলের দিকে আমার পূর্ণ লক্ষ্য ছিল। আমি ওর বাউন্সার বুঝেই বসে পড়ি। কিন্তু বলটা হঠাৎ করে নিছু হয়ে গিয়ে আমার মুখের দিকে আসলে আমি চোখ, মুখ সরিয়ে নেই। আর ঐ সময় বলটা আমার মাথার পেছনে লাগে। বলটা লাগার পর আমি হাত পা নাড়াতে পারছিলাম না। চোখটা আস্তে আস্তে ঝাপসা হয়ে যায়। এরপর আর কিছুই মনে নেই।`

এ দিকে মাথার পেছন ঢাকা হেলমেট সম্পর্কে তিনি বলেন, আমার সংগ্রহে বাড়তি সুরক্ষাযুক্ত হেলমেটটি ছিল না। দুর্ঘটনা তো আর বলে কয়ে আসে না। সেটিকে মোকাবেলার জন্য তাই সবসময় প্রস্তুত থাকা প্রয়োজন। তাই হেলমেটটি বাধ্যতামূলক না করলে এটি ব্যবহারে সবাইকে আগ্রহী করা যাবে না।`

উল্লেখ্য, আবাহনী-ভিক্টোরিয়া ম্যাচে তাসকিনের করা ইনিংসের ২৫তম ওভারে ২১ রান নিয়ে ব্যাটিং করছিলেন শুভ। ওভারের তৃতীয় বলটি বাউন্সার মনে করে কিছুটা নিচু হয়েছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য তার বল ততটা উঁচু হয়নি। উল্টো তার মাথার নিচের ডান কানের পিছনের দিকে বিপজ্জনক জায়গায় লাগে। সঙ্গে সঙ্গেই মাটিতে লুটিয়ে পড়েন শুভ।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।