পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ দিবারাত্রির টেস্ট আরব আমিরাতে


প্রকাশিত: ১০:৩৩ এএম, ২০ জুন ২০১৬

দেশ থেকে ক্রিকেট চলে গেলেও আরব আমিরাতকে অনেকটা নিজেদের দুর্গ বানিয়ে ফেলেছে পাকিস্তান। ওয়ানডেতে পিছিয়ে থাকলেও আরব আমিরাতের মাটিতে টেস্টে অগণিত সাফল্যের মুখ দেখছে পাকিস্তান। এবার অনন্য এক উপলক্ষ্যের সাক্ষী হতে যাচ্ছে আরব আমিরাত। প্রথমবারের মত দিবারাত্রির টেস্ট ম্যাচ আয়োজন করতে যাচ্ছে তারা। পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজের একটি টেস্ট হবে দিবারাত্রির।

সেপ্টেম্বরেই পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজকে দিবারাত্রির টেস্ট ম্যাচ খেলার প্রস্তাব দিলে তাতে প্রাথমিকভাবে সম্মতি দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমবারের মত গোলাপি বলে ক্রিকেট খেলতে মুখিয়ে রয়েছে পাকিস্তানও। এসময় আরব আমিরাতে পাকিস্তানের সঙ্গে তিনটি ওয়ানডে, তিনটি টেস্টের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের।  

২০১৩ সালে শ্রীলঙ্কার সঙ্গে একবার দিবারাত্রির টেস্ট আয়োজন করতে চেয়েছিল পাকিস্তান।  কিন্তু গোলাপি বলে অনুশীলন করার যথেষ্ট ঘাটটি থাকার কারণে সেটি আর আলোর মুখ দেখেনি। চলতি বছরের শুরুতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেনে দিবারাত্রির টেস্ট খেলবে পাকিস্তান। সে টেস্টে ভালো করার লক্ষ্যেও মূলত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবারাত্রির টেস্ট আয়োজন করছে সে দেশের ক্রিকেট বোর্ড।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।