হাথুরুসিংহের পারিশ্রমিক মাসে ২০ লাখ টাকা!


প্রকাশিত: ০৯:৪০ এএম, ২০ জুন ২০১৬

তিনি দায়িত্ব নেয়ার পর থেকেই পাল্টে যেতে শুরু করে বাংলাদেশ ক্রিকেটের চেহারা। বিশেষ করে ২০১৫ বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে অনুষ্ঠিত হওয়া জিম্বাবুয়ে সিরিজ থেকে। অধিনায়ক হিসেবে মাশারাফিকে দায়িত্ব দেয়ার পর কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে তার কেমিস্ট্রি নতুন ইতিহাস রচনা করে বাংলাদেশ ক্রিকেটে। এরপর প্রায় দেড় থেকে দুটি বছর স্বপ্নের মত কাটলো বাংলাদেশের।

এরই মধ্যে ২ বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেলো হাথুরুসিংহের। কিন্তু বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে যে এখনও তার খুব প্রয়োজন! এ কারণে বিসিবি তার সঙ্গে নতুন করে চুক্তি করলো। সাধারণত ২ বছরের জন্য চুক্তি নবায়ন করা হলেও হাথুরুসিংহের সঙ্গে চুক্তি নবায়ন করা হলো ৩ বছরের। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তিনি বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

চুক্তি নবায়ন করতে গিয়ে হাথুরুসিংহের পারিশ্রমিকও বাড়ানো হলো। আগে যা পারিশ্রমিক পেতে তিনি, তার ১৫ শতাংশ পারিশ্রমিক বাড়িয়ে দেয়া হলো হাথুরুসিংহকে। প্রথমবার বিসিবির সঙ্গে চুক্তি করার সময় ২২ হাজার ডলার পারিশ্রমিকে চুক্তি করা হয়। ১৫ ভাগ বাড়িয়ে দেয়ার কারণে তার এখন পারিশ্রমিক দাঁড়াচ্ছে ২৫ হাজার ৩০০ মার্কিন ডলার। টাকার মূল্যে যা প্রায় ২০ লাখ।

২২ হাজার ডলার টাকার অথ্যাৎ টাকার অংকে যার পরিমান প্রায় ১৭ লাখ। অথ্যাৎ নতুন চুক্তিতে প্রায় ৩ লাখ টাকা বেশি পারিশ্রমিক পাবেন হাথুরু। ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল এবং ফিজিওথেরাপিস্ট মারিও ভিল্লাভারয়নের চুক্তিও একইভাবে নবায়ন করা হয়েছে আগামী বিশ্বকাপ পর্যন্ত।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।