অবশেষে হচ্ছে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি


প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৯ জুন ২০১৬

গত বিশ্বকাপের পর থেকেই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আলোচিত বিষয় ছিল অবৈধ বোলিং অ্যাকশন। বিশেষ করে আরাফাত সানি ও তাসকিন আহমেদের বোলিং নিষিদ্ধ হবার পর টনক নড়ে বিসিবির। তাই এবারের ঢাকা প্রিমিয়ার লিগে বোলারদের জন্য বোলিং অ্যাকশন রিভিউ কমিটি কো হবে বলে জানিয়েছিল তারা। অবশেষে বিসিবি পরিচালক জালাল ইউনুসকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হচ্ছে বলে জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

বোলিং অ্যাকশন রিভিউ কমিটিতে রয়েছেন তিনজন সাবেক বোলার। দিপু রায় চৌধুরী, ওমর খালেদ রুমী এবং গোলাম ফারুক সুরু। তবে পরবর্তীতে টেকনিক্যাল আরও কয়েকজনকে নিয়োগ দেওয়া হবে বলে জানান বিসিবি প্রধান।

রোববার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে বিসিবির ১৪তম বোর্ড সভা শেষে পাপন বলেন, ‘বোলিং অ্যাকশন রিভিউ কমিটি করা হয়েছে। কমিটিতে পুরনো নামকরা কিছু বোলারকে রাখা হয়েছে। দিপু চৌধুরী, রুমী ভাই, সুরু আছে। রিভিউ কমিটির চেয়ারম্যান পদে রয়েছেন বিসিবির পরিচালক জালাল ইউনুস।’

বোলিং অ্যাকশন রিভিউ কমিটি কিভাবে কাজ করবে জানতে চাইলে তিনি আরও বলেন, ‘ওনারা খেলা দেখে, বোলারদের অ্যাকশন দেখে প্রত্যেকটা জিনিস নিয়ে যে অভিযোগ আসবে সেটা দেখে আমাদেরকে জানাবে। সব চেয়ে বড় কথা যে, নিয়মটা কেমন হবে সেটা উনারা আমাদেরকে জানিয়েছেন। আমরা সেটা অনুমোদন করেছি।’

উল্লেখ্য, ইতোমধ্যেই লিগের প্রথম পর্ব শেষ হবার পর সুপার লিগও প্রায় শেষের পথে। লিগে আর মাত্র দুই রাউন্ডে ছয়টি খেলা বাকি রয়েছে। তাই লিগের শেষ মুহূর্তে যেন দায় সারাতেই এ রিভিউ কমিটি করা হয়েছে বলে অনেকেই মন্তব্য করছেন।

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।