ব্রাদার্সকে হারিয়ে সেমিফাইনালে আবাহনী


প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৯ জুন ২০১৬

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে ওয়ালটন ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে ঢাকা আবাহনী। শুরুতেই ১ গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় ছিনিয়ে নেয় কোটান শিষ্যরা। শুক্রবার সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী শেখ রাসেল।
 
বঙ্গবন্ধু স্টেডিয়ামে তৃতীয় কোয়ার্টার ফাইনালে শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে ঢাকা আবাহনী। ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পান আবাহনীর সানডে চিজোবা। কিন্তু শট করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরের মিনিটে আবারো সুযোগ পায় আকাশি-নীল দলটি। লি টাকের ফ্রি কিকে নাবিব নেওয়াজ জীবন হেড করলে ব্রাদার্স গোলরক্ষক দুর্দান্ত ভঙ্গিমায় বল বাইরে পাঠিয়ে দেন। নবম মিনিটে ব্রাদার্স গোলরক্ষক উত্তমকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন লি টাক।

abahani

আবাহনীর আক্রমণের বিপরীতে প্রথমার্ধের ৩৫ মিনিটেই গোল আদায় করে নেয় ব্রাদার্স। মাঝ মাঠ থেকে শফিকুল ইসলামের চিপে বক্সের মাঝে থাকা ওয়ালসনের পা ছুঁয়ে আবাহনীর জালে প্রবেশ করলে উল্লাসে মাতে ব্রাদার্স। হাইতিয়ান এই ফরোয়ার্ড আরো একটি সুযোগ পেয়েছিলেন ৩৯ মিনিটে কিন্তু তার ভলিটি রুখে দেন আবাহনীর গোলকিপার।

abahani

বিরতির পরেই এক গোলে পিছিয়ে থেকে আক্রমণের ধার বাড়িয়ে দেয় আবাহনী। কিন্তু ফিনিশিংয়ের অভাব বেশ ভুগিয়েছে তাদের। ৬৯ মিনিটে বদলি হিসেবে দলকে ১-১ গোলে সমতায় ফেরান জুয়েল রানা। লি টাকের করা কর্নারে বাম পায়ের প্লেসিং শটে বল জালে জড়ান তিনি। চাপ অব্যাহত রেখে ম্যাচ শেষের ৯ মিনিট আগে জয়সূচক গোল করে দলকে আনন্দে ভাসান সানডে চিজোবা।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।