রদ্রিগেস রিয়ালে, আনুষ্ঠানিক ঘোষণা


প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২২ জুলাই ২০১৪

ব্রাজিল বিশ্বকাপে দারুণ খেলে আলোচনায় আসেন কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেস। বিশ্বকাপের পরপরই  ইউরোপের বেশ কয়েকটি ক্লাব তাকে পেতে উঠেপড়ে লেগেছিল। তবে শেষ পর্যন্ত স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ‘গোল্ডেন বুট’ যেতা এই মিডফিল্ডারকে কিনে নেয়।

সূত্র জানায়, কলম্বিয়ার এই তারকার সঙ্গে ছয় বছরের চুক্তি করেছে ইউরোপের সবচেয়ে সফল ক্লাবটি। ২০২০ সাল পর্য ন্ত ন্যু-ক্যাম্পে থাকবেন ব্রাজিল বিশ্বকাপের এই ‘ওয়ান্ডার বয়’।

মঙ্গলবার ফরাসি ক্লাব মোনাকো থেকে রদ্রিগেসকে কেনার খবরটি মঙ্গলবার নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। কলম্বিয়ান এই তারকাকে দলভুক্ত করতে মাদ্রিদের ক্লাবটিকে গুণতে হচ্ছে প্রায় ৮৮ মিলিয়ন ইউরো।

টাকার অঙ্ক সঠিক হলে ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় গ্যারেথ বেল, ক্রিশ্চিয়ানো রোনালদো ও লুইস সুয়ারেসের পর রদ্রিগেজের নাম থাকবে চতুর্থ স্থানে।

গত সপ্তাহে মোনাকোর সঙ্গে রদ্রিগেজ প্রসঙ্গে সমঝোতায় আসতে পেরেছে রিয়াল। সোমবার রদ্রিগেজের সঙ্গে ব্যক্তিগত শর্তাবলী চূড়ান্ত করার পরেই বিষয়টি পুরোপুরি নিশ্চিত হয়েছে। এই নিয়ে এবারের মৌসুমে দ্বিতীয় খেলোয়াড় দলে নিল রিয়াল।

এর আগে বিশ্বকাপ জয়ী জার্মান তারকা টনি ক্রুসকে বায়ার্ন মিউনিখ থেকে দলে নিয়েছে বিশ্বের সবচেয়ে ধনী ক্লাবটি। এবারের গ্রীষ্মে গ্যালাকটিকোদের মূল চুক্তিভুক্ত খেলোয়াড় হিসেবেই ২৩ বছর বয়সী রদ্রিগেজকে দলে নেয়া হয়েছে। মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেনটিনো পেরেজে মৌসুম শুরুর আগেই খেলোয়াড় চুক্তিভুক্তের নির্দেশ দিয়েছিলেন।

পোর্তো থেকে গত বছরই লিগ ওয়ান এর ক্লাব মোনাকোতে বেশ চড়া মূল্যের বিনিময়ে যোগ দিয়েছিলেন রদ্রিগেজ। এই মৌসুমে তিনি গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনাল্ডোর মতো তারকাদের পাশে রিয়ালের আক্রমণভাগের নেতৃত্ব দিবেন। ২৩ বছর বয়সী এই তারকার আগমনে সানতিয়াগো বার্নাব্যুতে হয়তবা ইসকো অধ্যায় শেষ হতে যাচ্ছে।

তাকে দলে নিতে অবশ্য লিভারপুলসহ আরো কিছু ক্লাব ইতোমধ্যেই আগ্রহ প্রকাশ করেছে। বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী হামেস রদ্রিগেজকে দলে নেবার পাশাপাশি তার কলম্বিয়ান সতীর্থ আরেক মোনাকো তারকা রাদামেল ফ্যালকাওয়ের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে রিয়াল।

বর্তমানে লিগামেন্ট ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা ফ্যালকাওয়ের দলবদল অনেকটাই নির্ভর করছে তার মেডিকেল রিপোর্টের উপর।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।