আর্জেন্টিনায় মেসির নতুন রেকর্ড


প্রকাশিত: ০৪:৫০ এএম, ১৯ জুন ২০১৬

দীর্ঘদিন ধরে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন বাতিস্তুতা। এবার সে রেকর্ডে ভাগ বসালেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসি। কোপা আমেরিকার চলতি আসরে চার গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার সঙ্গে সঙ্গে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতাও এখন মেসি।

কোপা আমেরিকা শুরুর আগে বাতিস্তুতার চেয়ে চার গোল পেছনে ছিলেন। পানামা ম্যাচে ১৯ মিনিটে হ্যাটট্রিকের পর আজ দলের তৃতীয় গোলটি করলেন। ৬০তম মিনিটে করা গোলটাই মেসিকে বসিয়ে দিল বাতিস্তুতার পাশে। দুজনের গোলই এখন ৫৪টি।

তবে বাতিস্তুতাকে ছাড়িয়ে যেতে খুব বেশি অপেক্ষা করতে হবে না মেসিকে। আগামী বুধবার (২২ জুন) স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবেন মেসি। আর ঐ দিন ১ গোল করতে পারলেই দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি শুধু নিজের করে নিবেন এই ফুটবল জাদুকর।     

আর্জেন্টিনার মতো দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা অবশ্যই বিরাট এক অর্জন। তবে এসব ব্যক্তিগত অর্জনের সব তিনি দিয়ে দিতে রাজি সেই অধরা সব ট্রফির জন্য, যেগুলোর একটিও গত ২৩ বছরে জেতেনি আর্জেন্টিনা!

এমআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।