লুকাকু ম্যাজিকে বেলজিয়ামের প্রথম জয়


প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১৮ জুন ২০১৬

ইতালির সঙ্গে প্রথম ম্যাচে হেরে দেয়ালে অনেকটা পিঠ ঠেকে গিয়েছিল তারায় ভরপুর বেলজিয়ামের। ইউরো নকআউট রাউন্ডের আশা বাঁচিয়ে রাখতে আয়ারল্যান্ড রিপাবলিকের বিপক্ষে ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না বেলজিয়ামের সামনে। কিন্তু আইরিশদের কোন ছাড় না দিয়ে লুকাকুর জোড়া গোলে ৩-০ গোলের জয় তুলে নিল বেলজিয়াম।

Belgium

ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে এডিন হ্যাজার্ডের দল। বল নিজেদের দখলে রাখলেও বলার মত কোন আক্রমণ করতে পারেনি প্রথমার্ধে। ডি ব্রুয়েন, লুকাকুর কয়েকটি শট গোলবারের বাইরে চলে গেলেও গোলমুখে কোন শট করতে ব্যর্থ হয় দলটি।  

দ্বিতীয়ার্ধেই যেন খোলস ছেড়ে বেরুতে থাকে মার্ক উইলমটের দল। ৪৮ মিনিটেই ডি ব্রুয়েনের অসাধারণ ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন লুকাকু। এটি নিয়ে শেষ ১০টি ম্যাচে ১০টি গোলেই অবদান রাখলেন ডি ব্রুয়েন। লুকাকুর গোলের পরেও আরো মরিয়া হয়ে ওঠে বেলজিয়াম। ৬১ মিনিটে আবারো বেলজিয়ানদের উল্লাসে মাতান এলেক্স হুইটসেল।

belgium

১৯৮৮ সালের ইউরোর পর আর কোন ম্যাচ না জেতা আয়ারল্যান্ড রিপাবলিকের কফিনে শেষে পেরেকটি ঢুকিয়ে দেন সেই লুকাকুই। ৭০ মিনিটে মাঝমাঠ থেকেই একাই বল টেনে নিয়ে এক ডিফেন্ডারকে কাঁটিয়ে ডিবক্সের ভেতর লুকাকুকে পাস দেন এডিন হ্যাজার্ড। গোলকিপারকে একা পেয়ে বা পায়ের প্লেসিং শটে জোড়া গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন লুকাকু। প্রথম বেলজিয়ান ফুটবলার হিসেবে ইউরো মঞ্চে জোড়া গোল করলেন লুকাকু।

belgium

ম্যাচের বাকিটা সময়েও আইরিশদের উপর চড়াও হয়ে খেলে আর গোল পায়নি বেলজিয়াম। ফলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে আসলো ফিফা র্যাংয়কিংয়ের দ্বিতীয় এই দলটি।

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।