বিশ্বের সেরা ব্যক্তিত্বের পুরষ্কার জিতবেন রোনালদো


প্রকাশিত: ০২:৫১ পিএম, ১৮ জুন ২০১৬

তিনবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার তিনি। ইউরো টুর্নামেন্টের প্রথম ম্যাচে তার অফ ফর্মেই দলকে পেতে হয়েছে  ড্রয়ের স্বাদ। ম্যাচ শেষেও বিতর্কে জড়িয়ে পড়েন ক্রিশ্চিয়ানো রোনালদো। আইসল্যান্ডের ড্র করার মানসিকতাকে ‘নিচু মানসিকতার পরিচয় দেয়’ বলে আখ্যা দিয়ে মানুষের তোপের মুখে পড়েন এই রিয়াল তারকা। কিন্তু তার এমন দিনে তার বন্ধু কি বসে থাকবেন? মোটেও না। রোনালদোকে বিশ্বের সেরা ব্যক্তিত্ব বলে মন্তব্য করেছেন, তার বন্ধু এবং এজেন্ট জর্জ মেন্ডেস।

আইসল্যান্ডের বিপক্ষে ড্র করে ম্যাচ শেষে রোনালদো বলেছিলেন, ‘আইসল্যান্ড কোনকিছুরই চেষ্টা করেনি। তারা শুধু ডিফেন্ড, ডিফেন্ড, ডিফেন্ড করে গেছে। আমার দৃষ্টিতে এটি নিচু মানসিকতার পরিচয় দেয়।’ রোনালদোর এই কথাকে ভিত্তি করেই পুরো বিশ্বেই তার সমালোচনায় মুখরিত হয় তাকে অপছন্দ করা ব্যক্তিরা। আর তাতেই বন্ধু মেন্ডেসের মন ভার।

সমালোচনার জবাবটা দিলেন একটু অন্যভাবে। রোনালদোর প্রশংসা করতে গিয়ে মেন্ডেস বলেন, ‘রোনালদো সমাজ এবং কিশোরদের জন্য সেরা উদাহরণ। শুধু ফুটবল দক্ষতা দিয়েই নয় সে তার মনুষ্যত্ব দিয়েও অনেক এগিয়ে।’

রোনালদোকে সেরা ব্যক্তিত্ব আখ্যা দিয়ে এজেন্ট জর্জ মেন্ডেস বলেন, ‘সে মাঠের বাইরের মানুষদের জন্য জলজ্যান্ত উদাহরণ। সেই সর্বকালের সেরা অ্যাথলেট। এমনকি যদি বিশ্বের সেরা ব্যক্তিত্বের জন্য কোন পুরষ্কার দেওয়া হয় সেটিও তার পাওয়া উচিত কারণ সে অসাধারণ একজন বাবা এবং বন্ধু।’

আরআর/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।