তাসকিনের বলের আঘাতে হাসপাতালে শুভ


প্রকাশিত: ০৫:৪০ এএম, ১৮ জুন ২০১৬

বছর দুই আগে অ্যাবোটের একটি বাউন্সারে আঘাত পেয়ে মৃত্যুর কোলে ঢলে পরেছিলেন ফিলিপ হিউজ। শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ঘুরে ফিরে চলে এলো সে কথা। কারণ এদিন তাসকিন আহমেদের একটি বলে মারাত্মকভাবে আহত হয়েছেন সোহরাওয়ার্দি শুভ। ভিক্টোরিয়া-আবাহনীর গুরুত্বপূর্ণ ম্যাচে এ দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে।

ইনিংসের ২৫তম ওভারে বোলিং করছিলেন তাসকিন আহমেদ। এ সময় ২১ রান নিয়ে ব্যাটিং করছিলেন শুভ। ওভারের তৃতীয় বলটি বাউন্সার মনে করে কিছুটা নিচু হয়েছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য তার বল ততটা উঁচু হয়নি। উল্টো তার মাথার নিচের ডান কানের পিছনের দিকে বিপজ্জনক জায়গায় লাগে। সঙ্গে সঙ্গেই শুভ মাটিতে লুটিয়ে পড়েন। তবে তিনি জ্ঞান হারাননি।

সঙ্গে সঙ্গেই মাঠ থেকে স্ট্রাচারে করে বাইরে আনা হয় তাকে। এরপর বিসিবির কর্মরত চিকিৎসকরা তাকে পরীক্ষা-নিরীক্ষার করেন। প্রাথমিক পরীক্ষা শেষে বিসিবির কর্মরত চিকিৎসক জানান, প্রাথমিকভাবে চারটি টেস্ট করা হয়েছে। এর মধ্যে পিউপিল টেস্টের ফলাফলটা একটু খারাপ এসেছে। আর সিটি স্ক্যান করার জন্য দ্রুত তাকে ঢাকা এপোলো হাসপাতালে নেয়া হয়েছে।

উল্লেখ্য, ফিলিপ হিউজের মাথার যে জায়গায় বল লেগেছিল, শুভর মাথার একই জায়গায় বলটা আঘাত করেছে। এর আগে ঢাকার মাঠে নব্বই দশকের মাঝামাঝি ফিল্ডিংয়ের সময় মাথায় বল লেগে দুদিন পর প্রাণ হারান ভারতীয় টেস্ট ক্রিকেটার রমন লম্বা।

আরটি/এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।