বড় জয়ে শেষ ষোলোয় স্পেন


প্রকাশিত: ০৩:৩৪ এএম, ১৮ জুন ২০১৬

নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় দিয়েই ইউরোর শেষ ষোলো নিশ্চিত করলো গত দুই আসরের চ্যাম্পিয়ন স্পেন। আলভারো মোরাতার জোড়া গোলে তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে হ্যাটট্রিক শিরোপা জয়ের লক্ষ্যে এক ধাপ এগিয়ে গেল ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। ।

ফ্রান্সের নিসে ম্যাচের দশ মিনিটেই আত্মঘাতী গোলে এগিয়ে যেতে পারতো স্পেন। জর্ডি আলবার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই পাঠিয়ে দিচ্ছিলেন হাকান বাল্তা। তবে পোস্টে লাগলে সেবার বেঁচে যায় তুরস্ক। ম্যাচের ২৯ মিনিটে নোলিতোর হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হলে হতাশা বাড়ে গত দুইবারের চ্যাম্পিয়নদের।

তবে তিন মিনিটের ব্যবধানে দুই ফরোয়ার্ড মোরাতা ও নোলিতো দুই গোল করে দলকে ২-০ তে এগিয়ে নেন। ম্যাচের ৩৪ মিনিটে নোলিতোর ক্রস ছয় গজ বক্সের সামনে পেয়ে হেডে বল জালে জড়ান মোরাতা। আর পরের মিনিটে রক্ষণভাগের ভুলে সেস ফাব্রেগাসের উঁচু করে বাড়ানো বল ডি বক্সে বিপদমুক্ত করতে গিয়ে পাঠিয়ে দেন নোলিতোর কাছে। বিনা বাধায় গোলরক্ষককে পরাস্ত করেন সেল্টা ভিগোর স্ট্রাইকার। ফলে ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় স্পেন।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে দলকে ৩-০ গোলের লিড এনে দেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় মোরাতা। দুই মিনিট পরেই হ্যাটট্রিক পূরণ করতে পারতেন মোরাতা; কিন্তু তার হেড পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়। বাকি সময় আর গোল না হলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রামোস-পিকেরা। চেক রিপাবলিক ও ক্রোয়েশিয়ার মধ্যে হওয়া ‘ডি’ গ্রুপের অন্য ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।